1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
যুদ্ধবিরোধী বিক্ষোভে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ৯০০ প্রধানমন্ত্রী ফ্যাসিবাদী শাসকগোষ্ঠীর রোল মডেল, অভিযোগ রিজভীর সিলেট অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস ফরিদপুরে দুই সহোদর হত্যা: চেয়ারম্যান ও ইউপি সদস্যকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক বাংলাদেশ কংগ্রেসের ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন দেখে লজ্জিত শাহবাজ শরিফ

বিয়ে অ-ইসলামিক, ইমরান-বুশরার ৭ বছরের জেল

  • Update Time : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৫ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: পাকিস্তানের সাবেক ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে অনৈসলামিক বিবাহ বন্ধনের অভিযোগে ৭ বছর করে কারাদণ্ড দিয়েছে রাওয়াল পিন্ডির একটি আদালত।

শনিবার ‘অ-ইসলামিক নিকাহ’ মামমলায় রাওয়াল পিন্ডির আদিয়াল জেলা কারাগারে অস্থায়ী আদালতের বিচারক তাদের বিবাহকে ইসলামি বিধি মোতাবেক হয়নি বলে রায় ঘোষণা করেন। একইসঙ্গে প্রত্যেককে সাত বছরের কারাদণ্ড দেন।

বুশরার সাবেক স্বামী খাওয়ার ফরিদ মানেকার অভিযোগের প্রেক্ষিতে সিনিয়র বেসামরিক বিচারক কুদরতুল্লাহ এই রায় ঘোষণা করেন।

রায়ে বলা হয়, ইমরান ও বুশরার বিবাহকালীন সময়ে বুশরা ইদ্দতে ছিলেন। ইসলামি বিধি মোতাবেক ইদ্দতকালীন কোনো নারী অন্য কাউকে বিয়ে করতে পারেন না।

তোশাখানা মামলায় ইমরান খানকে ১৪ বছর এবং সাইফার মামলায় ১০ বছরের কারাদণ্ড দেওয়ার পর একই সপ্তাহে আদালত তার বিরুদ্ধে এ নিয়ে তৃতীয় রায় দিলো।

সাধারণত ইসলামি রীতি অনুযায়ী কোনো নারী স্বামী কর্তৃক তালাকপ্রাপ্ত হলে তিন হায়েজ বা তিন মাস পর্যন্ত ইদ্দত পালন করতে হয়। আর স্বামী মারা গেলে চারমাস দশদিন একাকী নারীকে সংযম পালন করতে হয়। এছাড়া সন্তান জন্মের পর নেফাসকালীন সময় তথা চল্লিশ দিন পর্যন্ত ইদ্দতের এই সময়সীমা মেনে চলতে হয়।

বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার ফরিদ মানেকা অভিযোগ করেছেন যে, তিনি নিজ স্ত্রীকে তালাক দেওয়ার তিনমাসের মধ্যেই ইমরানের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন বুশরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews