1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

সাবেক বিচার পতির কাটাছেঁড়া সংবিধান নয়, জনগণের সংবিধানের অধীনে নির্বাচনে যাবে বিএনপি: মির্জা আব্বাস

  • Update Time : বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ১১৬ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: আওয়ামী লীগ ও সাবেক বিচারপতি খায়রুল হকের তৈরি করা কাটাছেঁড়া সংবিধানে বিএনপি নির্বাচনে যাবে না বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ‘সংবিধানের বাইরে সরকার একচুলও যাবে না’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে এ মন্তব্য করেন তিনি।

আব্বাস বলেন, আপনাকে বলি, আমরাও সংবিধানের বাইরে যাব না। তবে কোন সংবিধান? খায়রুল হকের সংবিধান? আপনাদের কাটাছেঁড়া সংবিধানের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না। জনগণের সংবিধানের অধীনে বিএনপি নির্বাচনে অংশ নেবে।

বুধবার এক দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো বিএনপি আয়োজিত পদযাত্রা কর্মসূচিতে সমাবেশে সংক্ষিপ্ত তিনি এই কথা বলেন।

আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে অশান্তি সৃষ্টি করছে অভিযোগ করে তিনি বলেন, আর অত্যাচার-নির্যাতন সহ্য করা হবে না। এবার কাউকে ছেড়ে দেওয়া হবে না। এটা কারও করদরাজ্য নয়।

তিনি অবিলম্বে বর্তমান সরকারকে পদত্যাগ করার আহ্বান জানান।

রামপুরা ব্রিজ থেকে ঢাকা দক্ষিণ বিএনপির নেতাকর্মীরা পদযাত্রায় অংশ নেন

পূর্বঘোষিত বিএনপির পদযাত্রায় অংশ নিতে সকাল থেকেই আব্দুল্লাহপুরে জড়ো হতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। ১১টায় সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে এ পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি আব্দুল্লাহপুর থেকে বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

সরেজমিনে দেখা গেছে, বিএনপি ঘোষিত এ পদযাত্রায় অংশ নিতে সকাল ৮টায় আব্দুল্লাহপুরে জড়ো হতে শুরু করেন দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ এলাকা নেতাকর্মীদের পদচারণে লোকারণ্য হয়ে ওঠে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা পদযাত্রায় যোগ দিয়েছেন। এ সময় তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তোলেন।

ব্যানার, ফেস্টুন, জাতীয় ও দলীয় পতাকা হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পদযাত্রায় যোগ দিচ্ছেন।

এদিকে পদযাত্রা ঘিরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। সাদা পোশাকেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews