1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

সাতক্ষীরা পৌরসভার মেয়রের দায়িত্ব গ্রহণে অপরগতা প্রকাশ করেছে !

  • Update Time : বুধবার, ২১ জুন, ২০২৩
  • ৬৮ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতি দায়িত্বভার গ্রহণ করতে অপারগতা প্রকাশ করেছেন। বুধবার (২১ জুন) দুপুরে সাতক্ষীরা পৌরসভায় সবার উপস্থিতিতে আইনগতভাবে দায়িত্বভার গ্রহণপত্রে সাক্ষর করতে অপারগতা প্রকাশ করেন তিনি।

চলতি বছরের ৬ ফেব্রুয়ারি সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতির বিরুদ্ধে রাষ্ট্রের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে অপপ্রচারসহ নানাবিধ অন্তর্ঘাতকমূলক কর্মকাণ্ড ও নাশকতামূলক কাজে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরা সদর থানায় মামলা হয়। একইসঙ্গে বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জিআর মামলা হয়। উক্ত মামলায় জেল হাজতে পাঠানো হয় তাজকিনকে। এই ঘটনায় স্থানীয় সরকারের প্রজ্ঞাপনে মেয়র তাজকিন আহমেদ চিশতিকে সাময়িক বহিষ্কার করা হয়।

মেয়র তাজকিন আহমেদ চিশতিকে বহিষ্কার করার পর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক পুনঃরায় প্রজ্ঞাপন দেওয়া হয়। প্রজ্ঞাপনে বলা হয় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৪০ (০২) অনুযায়ী সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র কাজী ফিরোজ আহমেদকে দায়িত্বসহ অর্থিক ক্ষমতা প্রদান করা হলো। এ ঘটনার পর প্যানেল মেয়র -১ কাজী ফিরোজ আহমেদ দায়িত্বভার গ্রহণ করেন।

গত মঙ্গলবার (২০ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে বলা হয়, হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশন নং ১৯৩৮/২০২৩ মামলায় গত ১৪ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে প্রদত্ত মাননীয় হাইকোর্ট বিভাগের অন্তবর্তীকালীন আদেশ এবং মাননীয় আপিল বিভাগে দায়েরকৃত সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং ১৬৬৯/২০২৩ মামলায় গত ১২ জুন ২০২৩ তারিখে চেম্বার জজ আদালতের আদেশ মূলে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদের কারণ দর্শানো নোটিশ, সাময়িকভাবে বরখাস্তকরণ এবং প্যানেল মেয়র- ১-কে পৌরসভার মেয়র এর দায়িত্ব প্রদান সম্পর্কিত উল্লিখিত আদেশের কার্যকারিতা স্থগিত।

হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশন নং ১৯৩৮/২০২৩ মামলায় গত ১৪ ফেব্রুয়ারি হাইকোর্ট বিভাগের অন্তবর্তীকালীন আদেশ এবং মাননীয় আপিল বিভাগে দায়েরকৃত সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং ১৬৬৯/২০২৩ মামলায় গত ১২ জুন চেম্বার জজ আদালতের আদেশ মূলে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদকে সাময়িকভাবে বরখাস্তকরণ, কারণ দর্শানো নোটিশ এবং প্যানেল মেয়র-১-কে পৌরসভার মেয়র এর দায়িত্ব প্রদান সম্পর্কিত স্থানীয় সরকার বিভাগের সূত্রস্থ ১ নম্বর স্মারক এবং ২ ও ৩ নম্বর প্রজ্ঞাপনের কার্যকারিতা স্থগিত করা হয়েছে মর্মে নির্দেশক্রমে জানানো হয়।

সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আদেশ মেনে আমরা মেয়র তাসকিন আহমেদকে তার দ্বায়িত্ব বুঝিয়ে দিতে গেলে তিনি আইনগতভাবে দায়িত্ববোধ নিতে অপরগতা প্রকাশ করেন।

সাতক্ষীরা পৌর সভার প্রধান নির্বাহী ও সিনিয়র সহকারী সচিব (সিইও) নাজিম উদ্দীন জানান, বিজ্ঞ আদালতের আদেশ ও স্থানীয় সরকার বিভাগের পত্র অনুসারে বহিষ্কৃত মেয়র তাজকিন আহমেদকে বুধবার (২১ জুন) দুপুর আড়াইটায় দায়িত্বভার গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়। ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ আহমেদ ও আমার স্বাক্ষরিত দায়িত্বভার গ্রহণ পত্রে তাজকিন আহমেদ স্বাক্ষর না করে অপরগতা প্রকাশ করেছেন। বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ব্যবস্থা গ্রহণ করবে।

এসব বিষয়ে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকিন আহমেদ চিশতী বলেন, হাইকোর্ট ও মন্ত্রণালয়ের আমাকে মেয়র পদে পুনর্বহাল করেছেন। এজন্য পৌরসভায় এসে আমি আমার কার্যক্রম শুরু করেছি। এখানে দায়িত্বভার গ্রহণের কিছু নেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews