1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

নভেম্বরের প্রথম সপ্তাহে তফসিল, আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে ভোট

  • Update Time : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৩ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল নভেম্বরের প্রথম সপ্তাহে ঘোষণা হবে। আর আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান এ তথ্য জানিয়েছেন।

গাজীপুরের শ্রীপুর উপজেলায় স্মার্টকার্ড বিতরণ অনুষ্ঠানে মঙ্গলবার জাতীয় নির্বাচন অনুষ্ঠানের বিষেয়ে কথা বলছিলেন তিনি।

ইসি আনিছুর বলেন, ‘নভেম্বর মাসের প্রথম সপ্তাহে তফসিল আর ২০২৪ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সব দলের অংশগ্রহণের আশা করছে নির্বাচন কমিশন।’

২০১৯ সালের ৩০ জানুয়ারি একাদশ সংসদের প্রথম বৈঠক বসে। সেই হিসাবে ২০২৪ সালের ২৯ জানুয়ারি বর্তমান সংসদের মেয়াদ শেষ হবে। বিদ্যমান সংবিধান অনুযায়ী, সংসদ বহাল রেখে ২০২৪ সালের ২৯ জানুয়ারি থেকে এর পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে।

অর্থাৎ ১ নভেম্বর থেকে পরবর্তী ৯০ দিন পর্যন্ত নির্বাচনের ক্ষণ গণনা শুরু হবে। ওই ক্ষণ গণনা শুরু হতে আর মাত্র বাকি ৪২ দিন। আবার ইসি মো. আনিছুর রহমান এরইমধ্যে জানিয়েছেন, নভেম্বরের প্রথমার্ধে তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। আর আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএনপি ও তাদের সমমনা দলগুলো সরকারের পদত্যাগ ছাড়া নির্বাচনে অংশ না নেওয়ার দাবিতে অনড় অবস্থানে। অন্যদিকে সংবিধান অনুযায়ী নির্বাচন আয়োজনে অনড় অবস্থানে আওয়ামী লীগও। এমন অবস্থার মধ্যে তফসিল ও নির্বাচনের সম্ভাব্য সময়ের কথা জানাল ইসি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews