1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার সিডনিতে বাঙালি কমিউনিটির বড় ঈদ মেলা অনুষ্ঠিত

  • Update Time : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
  • ৮৩ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ার সিডনিতে বাঙালি কমিউনিটির সবচেয়ে বড় ঈদ মেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার ‘সিডনি বাঙালি কমিউনিটি ইনক্’ আয়োজিত মিন্টোর ইনডোর স্পোর্টস স্টেডিয়ামে এই মেলা অনুষ্ঠিত হয়। মেলার উদ্বোধন করেন অস্ট্রেলিয়ার ফেডারেল সরকারের হুইপ এনি স্ট্যানলি এমপি।

২০১৯ থেকে আয়েজিত এই ঈদ মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। সিডনিবাসীর মধ্যে এতোটাই জনপ্রিয় যে, এর পরিধি সিডনি থেকে ছাড়িয়ে নিউ ক্যাসেল, ক্যানবেরা এবং মেলবোর্ন পর্যন্ত গড়িয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে এনি স্ট্যানলি বলেন, সিডনিতে বাঙালি কমিউনিটি অস্ট্রেলিয়ার মাল্টিকালচারাল সমাজে নিজেদের ঐতিহ্য, সংস্কৃতি ও মাতৃভাষা ধরে রাখার জন্য অগ্রণী ভূমিকা রেখে চলছে। এতে আমি সম্মানিত বোধ করছি। এক সঙ্গে সিডনি বাঙালি বুটিক ক্লাবের ৬০জন নারী উদ্যোক্তারা নানান ধরনের ফ্যাশন ও বাহারি রঙের ঈদ সামগ্রীর আয়োজন করেছে। অস্ট্রেলিয়ার বাংলাদেশ কমিউনিটির বৃহত্তম ঈদ এক্সিবিশনটি আমার নির্বাচনী এলাকাতেই হওয়ায় আমি গর্ববোধ করছি। এই ঈদ এক্সবিশন আয়োজন করায় সেলিমা বেগমকে ধন্যবাদ জানাই।

সিডনি বাঙালি কমিউনিটি ইনক্-এর সাধারণ সম্পাদক সেলিমা বেগম বলেন, ‘আমাদের মুখ্য উদ্দেশ্য অস্ট্রেলিয়াতে বাংলাদেশি আমেজ এবং আনন্দে ঈদের কেনাকানা ও উদযাপনের সহায়ক হওয়া। সেই সঙ্গে অস্ট্রেলিয়াতে বসবাসরত ক্ষুদ্র নারী উদ্দ্যোক্তা যারা দেশীয় বুটিক ও ফ্যাশান ডিজাইন নিয়ে কাজ করছেন তাদের কমিউনিটিতে পরিচিত হওয়ার ক্ষেত্র তৈরি করে দেওয়া। প্রজন্ম যেন অস্ট্রেলিয়াতে থেকেও বাংলাদেশের ফ্যাশন, জিজাইন ও ঐতিহ্যে আকৃষ্ট হয় সেই দিকটাও আমাদের বিবেচ্য বিষয়। অস্ট্রেলিয়াতে বাংলাদেশি ফ্যাশন ডিজাইনের প্রসারের বিশেষ বিবেচনায় ২০১৯ সালে সিডনি বাঙালি বুটিক ক্লাবের সূচনা।

ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলের কাউন্সিলর মাসুদ চৌধুরী বলেন, ‘সিডনি বাঙালি কমিউনিটি ঈদ মেলা অত্যন্ত সুন্দর এবং পরিপাটি পরিবেশে আয়োজন হয়েছে। বিগত বছরগুলোতে এই আয়োজন করে আসছেন তারা। এক সঙ্গে এতগুলো বুটিক হাউজকে নিয়ে এতো বড় ঈদ মেলা করার পাশাপাশি বাঙালি কমিউনিটির ঈদ বাজারের ক্ষেত্রে সৃষ্টি করার জন্য ধন্যবাদ।

এছাড়াও স্থানীয় নেতাদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সফিকুল আলম, মাসুদ পারভেজ, মুনিরুল ইসলাম জর্জ, নির্মল পাল, সাকিনা আক্তার, আরেফিনা মিতা, ফর্ম্মাসিস্ট মো. হাদী, মাহফুজ চৌধুরী খসরু, মোহামেদ সোবহান, মোবারক হোসেন, লিয়াকত আলী লিটন, আশিক রহমান, কামাল পাশা, ফারুক আহমেদসহ প্রমুখ।

এবারের ঈদ এক্সিবিশনের বিশেষ আকর্ষণ হচ্ছে- জামদানি শাড়ির প্রদর্শনী, দিল্লী বুটিকের কালেকশনসহ উপমহাদেশের নামকরা ডিজাইনার ঈদ কালেকশন।

উৎসবমুখর পরিবেশে ঈদ মেলা শেষ হয় রাত ১০টায়। সিডনি বাঙালি বুটিক ক্লাবের সাফল্য কামনায় প্রত্যশা ইকবালের স্পন্সার করা কেক কাটার মধ্য দিয়ে সিডনি বাঙালি কমিউনিটি ইনক্-এর ২০২৩-এর প্রথম ঈদ এক্সিবশনের সমাপ্তি ঘোষণা করা হয়।

ঈদকে সামনে রেখে সিডনি বাঙালি বুটিক ক্লাবের আরও দুইটি মেলা সামনের উইকেন্ডে রয়েছে। দ্বিতীয় এক্সিবিশনটি হবে ১৫ এপ্রিল, গ্রেগ পার্সিভাল কমিউনিটি হলে সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত। তৃতীয় ঈদ এক্সিবিশনটি হবে ১৬ এপ্রিল, গ্রেগ পার্সিভাল কমিউনিটি হলে সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত। আগামী দুটো ঈদ এক্সিবিশনেও সিডনির নামকরা বুটিক শপের মালিক এবং ফ্যাশান ডিজাইনারদের নিয়ে গঠিত সিডনী বাঙালি বুটিক ক্লাবের সকল সদস্যরা উপস্থিত থাকবেন তাদের ঈদ কালেকশন এবং সেইল আইটেম নিয়ে।

ঈদ এক্সিবিশনের সার্বিক পরিচালনা এবং পরিকল্পনায় ছিলেন সিডনি বাঙালি কমিউনিটি ইনক্-এর সাধারণ সম্পাদক সেলিমা বেগম ও আবু তারিক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews