1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

১যুগ পর বকেয়া বেতন-ভাতা পেলো বান্দরবান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা

  • Update Time : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৪৮ Time View

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার: বান্দরবান পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখরের হস্তক্ষেপে দীর্ঘ ১যুগ পর সম্পূর্ণ বকেয়া বেতন ও ভাতা পেলো বান্দরবান পৌরসভার কর্মকর্তা ও কর্মচারী।

৬জুন মঙ্গলবার দুপুরে বান্দরবান পৌরসভার হলরুমে ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর এক সভার আয়োজন করে কর্মকর্তা ও কর্মচারীদের দীর্ঘদিনের বকেয়া বেতন ও বিভিন্ন বিল বাবদ ৫৬ লক্ষ টাকা পরিশোধ করেন।

এসময় ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর সকল কর্মকর্তা ও কর্মচারীদের আগামীতে নিয়মিত বেতন ভাতা পরিশোধ করার লক্ষ্যে সবাইকে নিজ নিজ কাজ সুষ্টভাবে সম্পন্ন করা এবং পৌরকর আদায়ে সচেষ্ট হওয়ায় আহবান জানান।

এসময় মেয়র সকল কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দ্যেশে বলেন, বান্দরবান পৌরসভার কাজ করা মানে জনগণের সেবা করা, আর এমন একটি প্রতিষ্টানে কাজ করা আনন্দের ও সৌভাগ্যের বিষয়।

এসময় তিনি আরো বলেন, অতীতে বিভিন্ন কারণে সকল বেতন ও ভাতা সম্পূর্ণ পরিশোধ করতে না পারায় আমরা অত্যন্ত দু:খ প্রকাশ করছি এবং সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আগামীতে পৌরসভার উন্নয়ন ও নিয়মিত বেতনভাতা পরিশোধ করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব।

এদিকে দীর্ঘদিনের বকেয়া পাওনা পেয়ে খুশী পৌরসভার কর্মকর্তা,কর্মচারীরা। পৌর কর্তৃপক্ষ জানায়, ২০১১ সাল থেকে বান্দরবান পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ও বিভিন্ন ভাতাদি অনিয়মিত ছিল, যে কারণে পৌরসভায় কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা চাকুরী করে মাস শেষে ঠিকভাবে সংসার পরিচালনা করতে পারছিলনা। বিভিন্ন সময় পাওনা বেতন ভাতা পরিশোধের জন্য বিভিন্ন কর্মসুচী পালন করেও সুরাহা হয়নি বিষয়টির। তবে এবার বান্দরবান পৌরসভার পৌরকর পর্যাপ্ত পরিমানে সরকারী কোষাগারে জমা হওয়ায় পৌরসভার ৩২ জন কর্মকর্তা ও কর্মচারীর ২০১১ সাল থেকে বিভিন্ন বেতন ও ভাতা বাবদ ৫৬ লক্ষ টাকা পরিশোধ করা সম্ভব হয়েছে।

পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা নুরুল আমিন চৌধুরী জানান, ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর দায়িত্ব নেওয়ার পরপরই পৌরসভার সকল কাজ তদারকি শুরু করেন এবং পৌরবাসির উন্নয়নে কাজ করে যাচ্ছেন। হিসাব রক্ষণ কর্মকর্তা আরো বলেন, দীর্ঘদিন বান্দরবান পৌরসভার অর্থ সংকটের কারণে আমাদের অনেকের বেতন ও বিভিন্ন ভাতা বন্ধ ছিল আর এমন সংবাদ তিনি পেয়ে পৌরকর থেকে আদায়কৃত অর্থ থেকে সকলের বেতন ভাতা সম্পূর্ণ পরিশোধের নির্দেশ প্রদান করেন।

এসময় ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর, প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ , নির্বাহী প্রকৌশলী মো. হুমায়ন কবীর, সহকারী প্রকৌশলী রুই প্রু অং মারমা, প্রশাসনিক কর্মকর্তা প্রিয়তোষ চৌধুরী, হিসাব রক্ষণ কর্মকর্তা নুরুল আমিন চৌধুরী, বান্দরবান পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সেলিম রেজা, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হারুন সরদার,৮নং ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান বাচ্চু’সহ অন্যান্য ওয়ার্ডের কাউন্সিলর এবং পৌর কর্মকর্তা ও বিভিন্ন কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত : চিকিৎসাধীন অবস্থায় গত ১৫এপ্রিল মারা যান বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী আর ১৮দিন পর সরকারি আদেশের মাধ্যমে পৌরসভার নতুন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণ করে পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীর বেতন ও বিল সম্পূর্ণ পরিশোধের উদ্যোগ গ্রহণ করে ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews