1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
যুদ্ধবিরোধী বিক্ষোভে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ৯০০ প্রধানমন্ত্রী ফ্যাসিবাদী শাসকগোষ্ঠীর রোল মডেল, অভিযোগ রিজভীর সিলেট অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস ফরিদপুরে দুই সহোদর হত্যা: চেয়ারম্যান ও ইউপি সদস্যকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক বাংলাদেশ কংগ্রেসের ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন দেখে লজ্জিত শাহবাজ শরিফ

কাপাসিয়া আদালত ও মাঠে চলছে ভাই-বোনের লড়াই, পাল্টাপাল্টি বক্তব্যে জমে উঠেছে প্রচারণা

  • Update Time : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
  • ৩০ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: বুধবার নৌকার প্রার্থী সিমিন হোসেন রিমির পাশে দাঁড়িয়ে পথসভায় বক্তব্য দিচ্ছেন ছোট ভাই সোহেল তাজ (বামে), নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ভোটারদের কাছে ছুটছেন স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদ (ডানে)।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে তাজউদ্দীন আহমেদের কন্যা সিমিন হোসেন রিমি ও ভাগিনা আলম আহমদের মধ্যে নির্বাচনের মাঠ ও আদালতের কাঠ গড়ায় লড়াই নিয়ে আলোচনা উপজেলার সর্বত্র।

একদিনে ফুফাত ভাই আলম আলম আহমদের প্রার্থিতা বাতিলের জন্য আদালতে লড়ছেন সিমিন হোসেন রিমি। একই সঙ্গে ছোট ভাই ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজকে সঙ্গে নিয়ে নির্বাচনের মাঠেও প্রচার-প্রচারণা চালাচ্ছেন তিনি।

উপজেলা জুড়ে পথসভাগুলোতে একে অপরের বিরুদ্ধে সমালোচনা করে বক্তব্য দিচ্ছেন তারা।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, গাজীপুর-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদের মনোনয়নপত্র বাছাইকালে ঋণ খেলাপির অভিযোগে বাতিল করে দেন রিটার্নি কর্মকর্তা। পরে তিনি এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) তিনি আপিল করলে, গত ১৩ ডিসেম্বর কমিশন আবেদন খারিজ করে দেয়। আলম আহমেদ প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট রিটটি সরাসরি খারিজ করে দেন। পরে আলম আহমেদ এ আদেশের বিরুদ্ধে ও প্রার্থিতা ফিরে পেতে আপিল বিভাগে আবেদন করলে গত ১৯ ডিসেম্বর চেম্বার আদালতে শুনানি নিয়ে আদালত স্বতন্ত্র প্রার্থী আলমের মনোনয়নপত্র গ্রহণ করে তাকে প্রতীক বরাদ্দ দিতে ইসিকে নির্দেশ দেন। এ আদেশের ফলে আলম আহমেদ ঈগল প্রতীক নিয়ে নির্বাচনি মাঠে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

অপরদিকে, আলম আহমেদের প্রার্থিতা বাতিল চেয়ে গত মঙ্গলবার চেম্বার আদালতে লিভ টু আপিল করেন সিমিন হোসেন রিমি।

বুধবার চেম্বার আদালত রিমির আবেদন মঞ্জুর করে আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য ২ জানুয়ারি দিন ধার্য করে আদেশ দেন। চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম আজ বুধবার এ আদেশ দেন। আদালত বলেছেন, সেদিন আবেদনটি কার্যতালিকার শীর্ষে থাকবে।

আদালতে আবেদনকারী রিমির পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী তানিয়া আমীর। আলমের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী ও আইনজীবী মনিরুজ্জামান আসাদ।

পরে আইনজীবী মনিরুজ্জামান আসাদ সাংবাদিকদের বলেন, আলম আহমেদের মনোনয়নপত্র গ্রহণ করে প্রতীক বরাদ্দ দিতে চেম্বার আদালত যে আদেশ দিয়েছিলেন, তা প্রত্যাহার চেয়ে সিমিন হোসেন আবেদন করেন। আদালত আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য ২ জানুয়ারি দিন নির্ধারণ করেছেন। এই সময়ের মধ্যে আলমকে নিয়মিত লিভ টু আপিল (আপিল করার অনুমতি চেয়ে আবেদন) দায়ের করতে বলেছেন আদালত। এ অবস্থায় ঈগল প্রতীক নিয়ে আলমের নির্বাচনি কার্যক্রম চালাতে আইনগত কোনো বাধা নেই।

এদিকে, আদালতে লড়াইয়ের পাশাপাশি মামাতো-ফুফাত ভাইবোন নির্বাচনের মাঠেও সরব রয়েছেন। তারা উভয়ে কাপাসিয়ার প্রত্যন্ত অঞ্চলে দিনরাত একাকার করছেন নিজ নিজ মার্কার প্রচার-প্রচারণায়।

আওয়ামী লীগের প্রার্থী ও দলের প্রেসিডিয়াম সদস্য তাজউদ্দীন কন্যা সিমিন হোসেন রিমি তার ছোট ভাই তানজিম আহমদ সোহেল তাজকে সঙ্গে নিয়ে বুধবার দিনভর প্রচারণা চালিয়েছেন। এদিন উপজেলার টোক ইউনিয়নের সরজুবালা, নয়াসাংগুন, উলুসারা, টোক নগর, বড়চালা, উজলী দিঘীরপার, বারিষাব ইউনিয়নের দামুয়ার চালা, সরকার টেক, নরোত্তমপুর, দুলালপুরে নির্বাচনি প্রচারণা চালান তারা।

টোক সরজুবালা উচ্চ বিদ্যালয় মাঠে টোক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এমএ জলিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজ উদ্দিনের পরিচালনায় আরও বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মাজহারুল ইসলাম সেলিম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আজগর রশিদ খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন আহমেদ সেলিম, টোক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরীফ আব্দুল ওয়াহিদসহ দলীয় নেতাকর্মীরা।

অপরদিকে, আলম আহমেদ বুধবার সকালে উপজেলার বারিষাব ইউনিয়নের লোহাদি ঈদগা মাঠ, কীর্তনীয়া ঈদগা মাঠ, কীর্তনিয়া ছাবেদীয়া দাখিল মাদ্রাসা, শেখবাড়ি কিন্ডারগার্টেন স্কুল মাঠ ও হাফিজিয়া মাদ্রাসা মাঠ এবং মামার বাড়ি রায়েদ ইউনিয়নের বড়হর আ. মজিদ মোল্লা মাদ্রাসা, বালুচড়া মানসুরের দোকান, ডিসপুর বাজার ও বেলাশীর কোটামনি বাজারসহ নয়টি গ্রামে নির্বাচনের প্রচারণা চালিয়েছেন। পরে তিনি বিকালে একটি মতবিনিমিয় সভায় অংশ নিতে নির্বাচনের রিটার্নি কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলামের কার্যালয়ে যান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews