1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

সিনিয়র সচিব পদমর্যাদা পেলেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন

  • Update Time : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৪ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন সিনিয়র সচিব পদমর্যাদা পেয়েছেন। রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন-এর চুক্তিভিত্তিক নিয়োগ সংক্রান্ত ২০২৩ সালের ০৯ জানুয়ারি তারিখে জারিকৃত প্রজ্ঞাপনটি সংশোধনপূর্বক এবছরের ১২ জানুয়ারি থেকে ২০২৪ সালের ১১ জুলাই পর্যন্ত মোট দেড়বছর মেয়াদে তাকে ভূতাপেক্ষভাবে সিনিয়র সচিব পদমর্যাদা প্রদান করা হলো। তার চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এদিকে চলতি বছরের ৯ জানুয়ারি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের চাকরির মেয়াদ দেড় বছর বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। একই বছরের ১১ জানুয়ারি তার চাকরির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। গত বছর ২২ সেপ্টেম্বর চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে আইজিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়। ৩০ সেপ্টেম্বর তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রিধারী মামুন ব্যক্তিজীবনে দুই পুত্রসন্তান ও এক কন্যাসন্তানের জনক। তার স্ত্রী ঢাকার হলিফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক।

বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯৮৬ তথা অষ্টম ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর সহকারী সুপারিনটেনডেন্ট (এএসপি) হিসেবে যোগ দেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ২০১৯ সালের মে মাসে তিনি অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পান। এর আগে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি ছিলেন।

পুলিশে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি দুইবার ‘বাংলাদেশ পুলিশ পদক’ (বিপিএম) ও একবার ‘প্রেসিডেন্ট পুলিশ পদক’ (পিপিএম) পেয়েছেন।

২০২১ সালের ১৮ অক্টোবর চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে গ্রেড-১ পদে পদোন্নতি দেয় সরকার। সেসময় তিনি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন—র‌্যাবের মহাপরিচালক ছিলেন। ২০২০ সালের ১৫ এপ্রিল তিনি র‌্যাব ডিজির দায়িত্ব পান। এর আগে তিনি পুলিশের অপরাধ বিভাগ-সিআইডি প্রধান ছিলেন।

আবদুল্লাহ আল-মামুন পুলিশ সদর দপ্তর, মেট্রোপলিটন পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন এবং বিভিন্ন জেলার গুরুত্বপূর্ণ ইউনিটে দায়িত্ব পালন করেছেন। জাতিসংঘ শান্তি মিশনে কাজ করার মাধ্যমে তিনি বিশ্ব শান্তিরক্ষায় অসামান্য অবদান রেখেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews