1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
যুদ্ধবিরোধী বিক্ষোভে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ৯০০ প্রধানমন্ত্রী ফ্যাসিবাদী শাসকগোষ্ঠীর রোল মডেল, অভিযোগ রিজভীর সিলেট অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস ফরিদপুরে দুই সহোদর হত্যা: চেয়ারম্যান ও ইউপি সদস্যকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক বাংলাদেশ কংগ্রেসের ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন দেখে লজ্জিত শাহবাজ শরিফ

সবার আগে নতুন বছর বরণ করল কিরিবিতি-নিউজিল্যান্ড

  • Update Time : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
  • ২৫ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: খ্রিস্ট বর্ষের আরও একটি বছর বিদায় নিতে চলছে। থার্টিফার্স্ট নাইট উৎসবে প্রতিবছরই নতুন বছরকে স্বাগত জানায় বিশ্ববাসী। পৃথিবীর প্রথম দেশ হিসেবে সবার আগে নতুন বছরকে বরণ করে নিয়েছে উত্তর প্রশান্ত মহাসাগরের ছোট্ট দেশ কিরিবিতি। এর কিছু সময় পরই নতুন বছরকে স্বাগত জানায় নিউজিল্যান্ড।

এই দুই দেশের পর নতুন বছর উদযাপন করেছে অস্ট্রেলিয়া। আতশবাজি, পটকা, লেজার শোয়ের মতো নানান বর্ণিল আয়োজনে এসব দেশে নতুন বছরকে স্বাগত জানানো হয়েছে।

নিউজিল্যান্ডের স্থানীয় গণমাধ্যম হেরাল্ডের খবরে বলা হয়েছে, নতুন বছরকে বরণের সবচেয়ে জমকালো আয়োজন হয়ে থাকে নিউজিল্যান্ডের অকল্যান্ডে। তবে এবার তাদের থার্টি ফাস্টের রাতটি ছিল বৃষ্টিস্নাত। সেই বৃষ্টিকে উপেক্ষা করেই সবাই জড়ো হন অকল্যান্ডের স্কাইসিটিতে।

নতুন বছরের প্রথম প্রহর শুরুর আগেই স্কাইসিটির স্কাই টাওয়ারে বড় মনিটরে শুরু হয় কাউন্টডাউন। রাত ঠিক ১২টার বাজার সঙ্গে সঙ্গে আতশবাজি আর জমকালো লেজার শো শুরু হলে সবাই উল্লাসে মেতে ওঠে নতুন বছরের গানে।

অস্ট্রেলিয়ার সিডনি মর্নিং হেরাল্ডের খবর বলছে, সিডনি-মেলবোর্নের মতো বড় বড় সব শহরেই ছিল বর্ষবরণের জমকালো আয়োজন। মেলবোর্নের ইয়ারা ও ডকল্যান্ডসে হাজার হাজার মানুষ জড়ো হয়েছিল। স্থানীয় সময়ে ৩১ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পার হয়ে গেলেই সমস্বরে শুরু হয় কাউন্টডাউন। আতশবাজির সঙ্গে উল্লাসে ফেটে পড়েন সবাই। টানা আট মিনিট ধরে চলা আতশবাজির সঙ্গে গানের তালে তালে সবাই নেচে নতুন বছর বরণ করে নেন।

নতুন বছর বরণ করতে অন্য দেশগুলোতেও আইকনিক স্থানগুলোতে জড়ো হতে শুরু করেছে মানুষ। ইংল্যান্ডের লন্ডন, জার্মানির বার্লিনের মতো শহরগুলোতেও রয়েছে বর্ষবরণের নানা আয়োজন। কনসার্টও আয়োজন করা হয়েছে অনেক শহরে। তবে অকল্যান্ডের মতো লন্ডনেও থার্টি ফার্স্টের রাতটি বৃষ্টিতে ভিজছে বলে জানিয়েছেন স্কাই নিউজ।

ভৌগলিক অবস্থানের পার্থক্যের কারণে আন্তর্জাতিক তারিখ রেখা অনুযায়ী একেক দেশে নববর্ষ শুরু হবে একেক সময়ে। গ্রিনিচ মান সময় থেকে বাংলাদেশ সময়ের হিসাবে নিউজিল্যান্ডে বর্ষবরণ শুরু হয় ৩১ ডিসেম্বর বিকেল ৫টায়। অস্ট্রেলিয়া নতুন বছরে প্রবেশ করে সন্ধ্যা ৭টায়। এছাড়া জাপান, উত্তর ও দক্ষিণ কোরিয়ায় নতুন বছর শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews