1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

রুশ সাবমেরিন কমান্ডারকে গুলি করে হত্যা

  • Update Time : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ১০২ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ক্রাসনোদারে সামরিক অভিযানের দায়িত্বে থাকা একজন রুশ সাবমেরিন কমান্ডার এবং উপ-প্রধানকে গুলি করে হত্যা করা হয়েছে। রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস আইন প্রয়োগকারী সংস্থার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

তাসের খবরে বলা হয়, স্ট্যানিস্লাভ রিজিটস্কি নামের একজন কর্মকর্তা সোমবার সকালে একজন বন্দুকধারীর হাতে নিহত হন এবং হত্যা সম্পর্কিত একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

নিহত কর্মকর্তা একটি রাশিয়ান ব্ল্যাক সি ফ্লিট সাবমেরিনের কমান্ডারও ছিলেন। ইউক্রেনের স্থানীয় অনলাইন নিউজ পোর্টালগুলোর দাবি, সাবমেরিনটি থেকে ইউক্রেনের লক্ষ্যবস্তুতে কালিব্র ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছিল।

তাসের খবরে বলা হয়, রিজটস্কি রাশিয়ান নৌবাহিনীতে ক্রাসনোদার সাবমেরিনের কমান্ড করেছিলেন, যার নামকরণ করা হয়েছে শহরের নামানুসারে। তবে তাকে হত্যার সময় তিনি সাবমেরিনের ক্যাপ্টেন ছিলেন কিনা তা স্পষ্ট নয়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতে, ক্রাসনোদার হল একটি ডিজেল-ইলেকট্রিক সাবমেরিন যা ব্ল্যাক সি ফ্লিটের জন্য তৈরি করা হয়েছে এবং ‘পৃষ্ঠের জাহাজ এবং সাবমেরিনের সঙ্গে লড়াই করার জন্য, মাইন স্থাপন করা এবং পুনরুদ্ধার করার জন্য’ এটিকে ডিজাইন করা হয়েছে।

রাশিয়া এবং ইউক্রেন কভার করা অনলাইন মিডিয়া দাবি করেছ, রিজিটস্কিকে একটি স্পোর্টস কমপ্লেক্সের কাছে সকালবেলা দৌড়ানোর সময় চারবার গুলি করা হয়েছিল। তিনি ২০২২ সালের জুলাইয়ে ইউক্রেনের ভিনিতসিয়া শহরে একটি সাবমেরিন-চালিত ক্ষেপণাস্ত্র হামলার সঙ্গে জড়িত ছিলেন যাতে তিন শিশুসহ ২৩ জন বেসামরিক নাগরিক নিহত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews