1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সেনা কল্যাণ ভবনে আগুন, আগুন ফায়ারের ৪ ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে দেখার হাওরকে ‘ডেকার হাওর’ করল পাউবো নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে ২৪ বিশিষ্ট নাগরিকের উদ্বেগ প্রকাশ খালেদাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানো দরকার: মির্জা ফখরুল শ্রেয়ার ঘোষালের সঙ্গে ‘শত্রুতা’ নিয়ে মুখ খুললেন সুনিধি বান্দরবানে জলাবদ্ধতা নিরসনে ৭কোটি ৫৭ লাখ টাকার প্রকল্পের ভিত্তি প্রস্তর করলে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর দেশে ডেঙ্গুতে আরও ১৮ জনের মৃত্যু, নতুন রোগী ৩১২২ ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে অষ্টমবারের মতো চ্যাম্পিয়ন ভারত দল থেকে স্থায়ী বহিস্কার হচ্ছেন আদম তামিজী হক নাইকো মামলা দিতে এফবিআই ও কানাডিয়ান রয়েল পুলিশের সাক্ষীদের হাজির করতে অনুমতি

  • Update Time : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ১৫ Time View
রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর সংখ্যা ৩৮৪৫: তদন্ত প্রতিবেদন
 

জেএন ২৪ নিউজ ডেস্ক: রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর সংখ্যা তিন হাজার ৮৪৫ জন। ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মঙ্গলবার বিকাল পাঁচটায় কমিটির সভাপতি ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে প্রতিবেদন দাখিল করেন।

এ সময় করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, কমিটির সদস্যদের মধ্যে প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন, রমনা রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ মামুনুল হক এবং সংরক্ষিত আসন-৫ এর কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলী উপস্থিত ছিলেন।

প্রতিবেদনে বলা হয়, বঙ্গবাজারে সংগঠিত অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর সংখ্যা তিন হাজার ৮৪৫ জন। যার মধ্যে- বঙ্গবাজার কমপ্লেক্সর বঙ্গ ইউনিটে ৮৬৩, গুলিস্তান ইউনিটে ৮২৮, মহানগরী ইউনিটে ৫৯৯ এবং আদর্শ ইউনিটে ৬৭১ দোকান মালিকের তালিকা পাওয়া গেছে।

এছাড়া মহানগর শপিং কমপ্লেক্সে বেসরকারি মালিকাধীন দোকান ছিল ৭৯১টি। আর এনেক্সকো টাওয়ারের দোকানের সংখ্যা জানা যায়নি। মার্কেটটির প্রায় সব দোকানের বীমা রয়েছে বলে জানা গেছে। তাছাড়া বঙ্গ ইসলামিয়া মার্কেটে ৫৯ এবং বঙ্গ হোমিও কমপ্লেক্সে ৩৪ টি অনানুষ্ঠানিক ও স্বাক্ষরবিহীন তালিকা পেয়েছে তদন্ত কমিটি।

গত ৪ এপ্রিল বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ফায়ার সার্ভিসের প্রায় অর্ধশতাধিক ইউনিট ঘটনাস্থলে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। দুইদিনের বেশি সময় পর আগুন পুরোপুরি নির্বাপণ করা সম্ভব হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews