1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: চেয়ারম্যান ও ইউপি সদস্যকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক বাংলাদেশ কংগ্রেসের ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন দেখে লজ্জিত শাহবাজ শরিফ ভোটের মাঠ থেকে স্বজনদের সরাতে পারেননি আ.লীগের মন্ত্রী-এমপিরা কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চান হাইকোর্ট গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি ২৫ জুন

সারাদেশে পুলিশের উচ্চপর্যায়ে বড় রদবদল করছে সরকার

  • Update Time : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ৯৬ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: সারাদেশে পুলিশের উচ্চ পর্যায়ে বড় রদবদল করেছে সরকার। ঊর্ধ্বতন ২৯ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। এই তালিকায় আছেন রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও পুলিশ সুপাররা। জাতীয় নির্বাচনের আগে পুলিশ প্রশাসনের শীর্ষ পর্যায়ে বড় ধরনের রদবদল হলো।

পুলিশে বড় রদবদল করে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে পৃথক তিনটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে- সাতজন ডিআইজি ও ২২ জন পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তাকে বদলি করে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। এর মধ্যে ১৩ জেলার এসপিকে বদলি করে নতুন কর্মকর্তাদের পদায়ন করা হয়েছে। আর এসব জেলার এসপির মধ্যে চারজনকে নতুন জেলায় এসপি করা হয়েছে। বাকিদের পুলিশের বিভিন্ন ইউনিটে পদায়ন করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী—চট্টগ্রাম রেঞ্জে নতুন ডিআইজি এবং রংপুর মেট্রোপলিটন পুলিশে নতুন কমিশনার দিয়েছে সরকার। এরমধ্যে চট্টগ্রাম রেঞ্জের দায়িত্ব পেয়েছেন নুরে আলম মিনা। বর্তমানে তিনি রংপুর মহানগর পুলিশের কমিশনারের দায়িত্ব পালন করছেন। আর রংপুর মেট্রোর দায়িত্ব পেয়েছেন অ্যান্টি টেররিজম ইউনিটের ডিআইজি মো. মনিরুজ্জামান।

সাত ডিআইজি নতুন দায়িত্বে

ডিআইজি পদমর্যাদার সাত কর্মকর্তাকে বদলি করে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের মধ্যে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেনকে বদলি করে পুলিশ সদর দপ্তরে আনা হয়েছে। তার জায়গায় চট্টগ্রাম রেঞ্জের নতুন ডিআইজি হিসেবে দায়িত্ব পেয়েছেন রংপুর মহানগর পুলিশ কমিশনার নুরে আলম মিনা।

বদলি অন্য কর্মকর্তাদের মধ্যে- অ্যান্টি টেররিজম ইউনিটের উপ-পুলিশ মহাপরিদর্শক মো. মনিরুজ্জামানকে রংপুর মহানগরীর পুলিশ কমিশনার, শিল্পাঞ্চল পুলিশের উপ-পুলিশ মহাপরিদর্শক শেখ মোহাম্মদ রেজাউল হায়দারকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক, বিশেষ শাখার (এসবি) উপ-পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ আবুল ফয়েজকে শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি, রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক (ডিআইজি) সালেহ মোহাম্মদ তানভীরকে বিশেষ শাখার (এসবি) উপ-পুলিশ মহাপরিদর্শক এবং শিল্পাঞ্চল পুলিশের উপ-পুলিশ মহাপরিদর্শক জিহাদুল কবিরকে ম্যাস র‍্যাপিড ট্রানজিটের (এমআরটি) ডিআইজি করা হয়েছে।

১৩ জেলায় নতুন এসপি

এদিকে দেশের ১৩ জেলার পুলিশ সুপারকে (এসপি) বদলি করে নতুন কর্মকতা দেওয়া হয়েছে। জেলাগুলো হলো- নরসিংদী, নীলফামারী, নওগাঁ, শেরপুর, চাঁদপুর, গোপালগঞ্জ, মুন্সীগঞ্জ, কুষ্টিয়া, চাঁপাইনবাবগঞ্জ, খুলনা, পিরোজপুর, ভোলা ও শরীয়তপুর।

আরও পড়ুন>চট্টগ্রামে নতুন ডিআইজি, রংপুর মেট্রোতে নতুন কমিশনার, আরও পাঁচ ডিআইজির বদলি

নীলফামারীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে বদলি করে নরসিংদীতে, ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. গোলাম সবুরকে নীলফামারী, শেরপুরের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামানকে নওগাঁ, এসবির বিশেষ পুলিশ সুপার (এসপি) মোনালিসা বেগমকে শেরপুর, ভোলার পুলিশ সুপার (এসপি) মো. সাইফুল ইসলামকে চাঁদপুর, ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) আল-বেলী আফিফাকে গোপালগঞ্জ, অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খানকে মুন্সীগগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার (এসপি) এ, এইচ, এম আবদুর রকিবকে কুষ্টিয়ার এসপি করা হয়েছে।

এছাড়া পুলিশ সদরদপ্তরের পুলিশ সুপার মো. ছাইদুল হাসানকে চাঁপাইনবাবগঞ্জ, পিরোজপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাঈদুর রহমানকে খুলনার এসপি করা হয়েছে। এছাড়া ঢাকা স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটেলিয়ন-১ এর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শফিউর রহমানকে পিরোজপুর, এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (এসপি) মো. মাহিদুজ্জামানকে ভোলা এবং হাইওয়ে পুলিশের পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুল আলমকে শরীয়তপুরের এসপি করা হয়েছে।

পৃথক আরেক প্রজ্ঞাপনে নরসিংদী, নওগাঁও, চাঁদপুর, গোপালগঞ্জ, মুন্সীগঞ্জ, কুষ্টিয়া, খুলনা, শরীয়তপুরের পুলিশ সুপারকে বদলি করে নতুন দায়িত্ব দেওয়া হয়। তাতে বলা হয়েছে, নরসিংদীর পুলিশ সুপার (এসপি) কাজী আশরাফুল আজীমকে ঢাকা মেট্রোপলিটন পুলিশে, নওগাঁর পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ রাশিদুল হককে ট্যুরিস্ট পুলিশে, চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মিলন মাহমুদকে পুলিশ সদরদপ্তরে, গোপালগঞ্জের পুলিশ সুপার (এসপি) আয়েশা সিদ্দিকীকে পুলিশের বিশেষ শাখায় (এসবি), মুন্সীগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহফুজুর রহমান আল মামুনকে পিবিআইয়ে, কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) মো. খাইরুল আলমকে হাইওয়ে পুলিশে, খুলনার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহবুব হাসানকে ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) এবং শরীয়তপুরের পুলিশ সুপার (এসপি) মো. সাইফুলহককে শিল্পাঞ্চল পুলিশে পদায়ন করা হয়েছে। একই প্রজ্ঞাপনে মাদারীপুর ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট মো. শফিকুল ইসলামকে ম্যাস র‌্যাপিড ট্রানজিট মেট্রোরেলের পুলিশ সুপারের (এসপি) দায়িত্ব দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews