1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: চেয়ারম্যান ও ইউপি সদস্যকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক বাংলাদেশ কংগ্রেসের ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন দেখে লজ্জিত শাহবাজ শরিফ ভোটের মাঠ থেকে স্বজনদের সরাতে পারেননি আ.লীগের মন্ত্রী-এমপিরা কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চান হাইকোর্ট গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি ২৫ জুন

মঙ্গলবার থেকে শুরু ঢাকা পর্ব, দেখে নিন পয়েন্ট টেবিল

  • Update Time : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৬ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: গত ১৯ জানুয়ারি পর্দা উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের। যেখানে অংশ নিয়েছে সাতটি দল। দেখতে দেখতে ১৬ দিন পার হয়েছে। ইতোমধ্যে ৪৬টি ম্যাচের মধ্যে ২০টি শেষ হয়েছে। ঢাকার পর সিলেট ঘুরে বিপিএলের দশম আসর এখন পুনরায় ঢাকায় চলে এসেছে। আগামীকাল থেকে শুরু হবে ঢাকার দ্বিতীয় পর্বের খেলা। তার আগে দেখে নেই অংশগ্রহণকারী ৭টি দল পয়েন্ট টেবিলের কোথায় অবস্থান করছে।

১৯-২৩ জানুয়ারি ঢাকা পর্বে অনুষ্টিত হয় ৮ টি ম্যাচ। যেখানে ২ ম্যাচ খেলে দুই ম্যাচেই জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করে খুলনা টাইগার্স। এরপর ৩ ম্যাচ খেলে দুইটিতে জয় ও একটিতে পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে জায়গা করে নেয় বন্দরনগরীর দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দুই ম্যাচে একটিতে জয় ও একম্যাচে পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করে সাকিবের রংপুর। সাকিবের রংপুরের মতো দুই ম্যাচে এক জয় ও এক পরাজয় নিয়েও নেট রান রেটে পিছিয়ে থাকায় পয়েন্ট টেবিলের চারে জায়গা হয় রাজধানীর দল দুর্দান্ত ঢাকার। দুই ম্যাচে এক জয় ও এক পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচে অবস্থান করে গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মতো তিন ম্যাচ খেললেও মাত্র একম্যাচে জয় ও বাকি দুই ম্যাচে হারের তিক্ত স্বাদ পায় তামিমের বরিশাল। যার ফলে তারা টেবিলের ষষ্ঠ স্থানে জায়গা পায়। আর গত আসরের রানারআপ সিলেট স্ট্রাইকার্স দুই ম্যাচ খেলে একটিতেও জয় না পাওয়ায় পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করে।

ঢাকা পর্ব শেষে গত ২৬ জানুয়ারি থেকে শুরু হয় বিপিএলের সিলেট পর্ব, আর শেষ হয় ৩ ফেব্রুয়ারি। এই রাউন্ডে বড় রদবদল হয়েছে পয়েন্ট টেবিলে। ঢাকা পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা খুলনা টাইগার্সকে হটিয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছে সাকিবের রংপুর। ঢাকা পর্বে দুই ম্যাচে একটিতে জয় ও একম্যাচে পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করা রংপুর সিলেটে তিন ম্যাচ খেলে তিনটিতেই জয় তুলে নিয়েছে। যার ফলে ৬ ম্যাচে ৪ জয় নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা।

ঢাকা পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা খুলনা টাইগার্স সিলেটে তিন ম্যাচ খেলে দুইটিতে জয়ও একটিতে হারের তিক্ত স্বাদ পায়। যার ফলে ৫ ম্যাচে ৪ জয় নিয়েও নেট রান রেটে পিছিয়ে থাকায় পয়েন্ট টেবিলের দুইয়ে অবস্থান করছে তারা। খুলনার সমানসংখ্যক ৬ ম্যাচে ৪ জয় নিয়ে নেট রান রেটে পিছিয়ে থাকায় দুই থেকে নেমে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করছে বন্দরনগরীর দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

দুই ম্যাচে এক জয় ও এক পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচে অবস্থান করা গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স সিলেট পর্ব শেষে ৫ ম্যাচে তিন জয় ও ২ পরাজয় নিয়ে একধাপ এগিয়ে পয়েন্ট টেবিলের চার নাম্বারে অবস্থান করছে।

টেবিলের ষষ্ঠ স্থানে অবস্থান করা তামিমের বরিশাল সিলেট পর্ব শেষে ৬ ম্যাচে ৩ জয় ও ৩ পরাজয় নিয়ে বর্তমানে একধাপ এগিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নাম্বারে অবস্থান করছে।

সিলেট পর্ব শেষে পয়েন্ট টেবিলে বড় অবনতি হয়েছে রাজধানীর দল দুর্দান্ত ঢাকার। চার নাম্বারে অবস্থান করা ঢাকা সিলেট পর্ব শেষে সোজা নেমে গিয়েছে ছয় নাম্বারে। ৫ ম্যাচ খেলে মাত্র এক ম্যাচেই জয় পেয়েছে তারা, হারের তিক্ত স্বাদ পেয়েছে বাকি চার ম্যাচেই।

মাঠ বদল হলেও ভাগ্য বদল হয়নি মাশরাফির সিলেটের। টানা হারে ক্ষত-বিক্ষত সিলেট সবার চেয়ে বেশি ৭ ম্যাচ খেলে ফেলেছে ইতোমধ্যে। কিন্তু ৭ ম্যাচ খেলে মাত্র ১ ম্যাচেই জয় পেয়েছে সিলেট। যার ফলে পয়েন্ট টেবিলের তলানিতেই অবস্থান করছে তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews