1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন

ভোটার উপস্থিতি অবশ্যই চ্যালেঞ্জের, এ বিষয়ে কাজ করবে প্রার্থীরা: ইসি

  • Update Time : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
  • ৪২ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি অবশ্যই চ্যালেঞ্জের। ভোটারদের উপস্থিতির ব্যাপারে কাজ করবে প্রার্থীরা। আমাদের কাজ সুষ্ঠু পরিবেশ ও নিরাপত্তা নিশ্চিত করা। তিনি বলেন, আমার আশা ও প্রত্যাশা এই যে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুন্দর, অবাধ, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার দুপুরে খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে প্রেস বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি জানান, নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচনকালে সুরক্ষা ও সমান সুযোগ নিশ্চিতের ব্যাপারে আশ্বস্ত করাই আজকের মতবিনিময় সভার উদ্দেশ্য ছিল। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সকল প্রার্থীকে একইভাবে দেখা এবং কোনো প্রকার পক্ষপাতিত্ব না করার বিষয়ে সবার সামনে প্রার্থীদের আশস্ত করেছেন।

তিনি আরও বলেন, যদি প্রিসাইডিং কর্মকর্তা মনে করেন কোনো সন্ত্রাসী ও পক্ষপাতিত্ব কর্মকাণ্ড আছে, তখন পুলিশকে ডেকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করবেন। যদি কোনো কারণে নিয়ন্ত্রণ করতে না পারেন, তাহলে কেন্দ্র বন্ধ করে চলে যাবেন। দু-একটা কিংবা পাঁচটা কেন্দ্র বন্ধ হলে কোনো ব্যাপার না। প্রয়োজনে সেখানে আবার নির্বাচন হবে। কিন্তু কোনো প্রকার ছাড় নয়। এ বিষয়ে আমাদের কাছ থেকে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের স্বচ্ছতার কোনো অভাব নেই। লেভেল প্লেয়িং ফিল্ড রয়েছে। প্রার্থীরা নির্বাচন কমিশনের নির্দেশনা না মানলে ও কোনো অভিযোগ এলে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান আরও বলেন, ভোটারদের ভোটকেন্দ্রে আসার জন্য আমরা উপযুক্ত পরিবেশ সৃষ্টি করবো এবং নিরাপত্তা প্রদান করবো, যাতে করে নির্বিঘ্নে-নির্ভয়ে সকল ভোটার ভোটকেন্দ্রে এসে নিজের ভোট যাকে খুশি তাকে দিতে পারেন। ভোটকেন্দ্রের শৃঙ্খলা রক্ষার বিষয়ে নির্বাচন কমিশন জিরো টলারেন্স নীতি প্রদর্শন করবে। নির্বাচন কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তারা শতভাগ সততার সাথে কাজ করবেন। প্রার্থীরা যাতে নির্বিঘ্নে, নির্দ্বিধায় ও নিরাপত্তার সাথে নির্বাচনি প্রচারণা করতে পারেন সেজন্য প্রশাসন, পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তৎপর রাখা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আচরণবিধি ও অন্যান্য বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন ইসি আহসান হাবিব খান। বৃহস্পতিবার দুপুরে খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে সভা অনুষ্ঠিত হয়। খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) সরোজ কুমার নাথের সভাপতিত্বে সভায় মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, রেঞ্জ ডিআইজি মো. মঈনুল হক, বিজিবি ও কোস্টগার্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews