1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: চেয়ারম্যান ও ইউপি সদস্যকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক বাংলাদেশ কংগ্রেসের ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন দেখে লজ্জিত শাহবাজ শরিফ ভোটের মাঠ থেকে স্বজনদের সরাতে পারেননি আ.লীগের মন্ত্রী-এমপিরা কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চান হাইকোর্ট গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি ২৫ জুন

বাজারে নির্ধারিত দামে মিলছে না মুরগি ও গরুর মাংস

  • Update Time : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৩২ Time View

অনলাইন ডেস্ক : দ্রব্যমূল্যের হুলুস্থুল পরিস্থিতির মধ্যে বাজারে মুরগি ও গরুর মাংসসহ ২৯ পণ্যের দাম বেঁধে দিয়েছে কৃষি বিপণন অধিদপ্তর। সরকারের এই দাম নির্ধারণে রাজধানীর বাজারগুলোতে খানিকটা স্বস্তি পেয়েছিল সাধারণ মানুষ৷ তবে সরকার নির্ধারিত দামে বাজারে পাওয়া যাচ্ছে না মুরগি ও গরুর মাংস। এ নিয়ে ক্রেতা ও বিক্রেতার মধ্যে চলে বিতর্ক ও বিবাদ।

রবিবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজার ঘুরে দেখা যায়, সরকার ৬৬৪ টাকা কেজি গরুর মাংস নির্ধারণ করে দিলেও বাজারে ৭৩০ থেকে ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস। অন্যদিকে ১৭৫ টাকা নির্ধারণ করা মুরগির মাংস বিক্রি হচ্ছে ২০০-২০৫ টাকায়।

কাওরানবাজারে মাংসব্যবসায়ী শওকত আলী জানান, ‘নির্ধারিত ৬৬৪ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি করা সম্ভব না’। তিনি বলেন, কীভাবে বিক্রি করব? যে দামে গরু কেনা হয়, তাতে এক কেজি গরুর মাংসের দামই এরচেয়ে বেশি পড়ে।’

বরকত আলী বলেন, ‘দোকান ভাড়া আছে, কর্মচারীর মজুরি আছে, আরও অন্যান্য খরচ আছে। সব মিলিয়ে আমাদের তো পোষাতে হবে। তিনি ৭৩০ টাকা কেজির নিচে গরুর মাংস বিক্রি করতে পারবেন না বলে জানান।

তবে এই যুক্তি মানতে নারাজ এই বাজারে গতকাল মাংস কিনতে আসা বোরহান রহমান। তিনি বলেন, সরকার তো হিসেব করেই মাংসের দাম নির্ধারণ করেছে। তাহলে এখন নির্ধারিত দরে মাংস পাওয়া যাবে না কেন?

একই বাজারের মুরগি বিক্রেতা রিয়াদ বলেন, ‘সরকার ব্রয়লার ও সোনালি মুরগির যে দর নির্ধারণ করেছে, সে দরে আমরা কিনতেও পারিনি। তাহলে বিক্রি করব কীভাবে?’

বাজারে মুরগি কিনতে আসা রেবেকা আক্তার জানান, সরকার দর বেঁধে দিল, কিন্তু সেই দরে ভোক্তারা পণ্যটি কিনতে পারছে কি না, তা নিশ্চিত করছে না। তাহলে দর বেঁধে দিয়ে কী লাভ হলো?

খোঁজ নিয়ে দেখা গেছে, রাজধানীতে একেক বাজারে একেক দামে গরুর মাংস বিক্রি হচ্ছে। শ্যামবাজারের গরুর মাংস বিক্রেতা মো. আলী আকবর জানান, তারা প্রতি কেজি গরুর মাংস বিক্রি করছেন ৭৮০ টাকায়। আবার কোনো কোনো বাজারে ৮০০ টাকা কেজিতেও বিক্রি হতে দেখা গেছে।

এদিকে বাজারের এমন পরিস্থিতির মধ্যে চাইলেই যেন সীমিত লাভ করে কম দামে বিক্রি করে মানুষের কাছে পৌঁছানো যায় তার দৃষ্টান্ত সৃষ্টিও করেছে রাজধানীর বেশ কিছু মাংস বিক্রেতা। এ তালিকায় রয়েছে শাহজাহানপুরের খলিল মাংস বিতান, পুরান ঢাকার আরমানিটোলার বিসমিল্লাহ খাশি-গরু সাপ্লাইসহ আরও কিছু মাংস বিক্রেতা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews