1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন

নির্বাচন ছাড়াই বর্তমান সংসদের মেয়াদ বাড়ানোর দাবি ঢাবি অধ্যাপকের

  • Update Time : সোমবার, ২২ মে, ২০২৩
  • ১২২ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: প্রাকৃতিক দুর্যোগ ও করোনার কারণ দেখিয়ে নির্বাচন ছাড়াই বর্তমান জাতীয় সংসদের মেয়াদ আরও পাঁচ বছর কিংবা দুই বছর বাড়ানোর দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে শিক্ষক সমিতি আয়োজিত প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে আয়োজিত সমাবেশে এই আবেদন জানান তিনি।

অধ্যাপক জামালউদ্দিন বলেন, ২০১৮ সালে নির্বাচন হওয়ার প্রায় পাঁচ বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু কী ধরনের মহা দুর্যোগের ভেতর দিয়ে দেশ চলেছে। দেশের অর্থনীতিবিদসহ সমস্ত জায়গায় আমরা কঠিন পরিস্থিতি মোকাবিলা করেছি। সেটা কিন্তু কেউ অস্বীকার করতে পারবে না। সে কারণে আমি মাননীয় প্রধানমন্ত্রী, দেশের সুশীল সমাজ, রাজনৈতিক দলসহ সবার কাছে আকুল আবেদন জানাই আগামী ছয় মাস পরে যে আমাদের জাতীয় নির্বাচন। যদিও জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বাধ্যবাধকতা আছে। কিন্তু প্রাকৃতিক দুর্যোগ বা করোনার কারণে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কোনো কারণ নাই, কোনো দরকারও নাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী চাইলেই জাতীয় সংসদে এই সংসদের মেয়াদ আরোও পাঁচ বছরের জন্য বৃদ্ধি করতে পারেন। না হয় অন্তত দুই বছর হলেও যেন বাড়ানো হয়। কারণ অন্তত দুই বছর করোনার কারণে ঠিকভাবে কাজ করতে পারে নাই, দেশ সঠিকভাবে চালিত হয় নাই।

আওয়ামীপন্থী এ শিক্ষক নেতা বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী, নির্বাচন কমিশন, সরকার সবার কাছে আকুল আহবান জানাই। এ ধরনের পরিস্থিতিতে যখন আমরা সামাজিক, অর্থনৈতিকসহ নানা ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করছি, সে সময়ে এ ধরনের জাতীয় নির্বাচনের নামে হানাহানি, হুমকি তারা দিচ্ছে। এ পরিস্থিতিতে জাতীয় সংসদ নির্বাচনের কোনো বাধ্যবাধকতা নাই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews