1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

তিন কারণে তিক্ততা বাড়ে স্বামী-স্ত্রীর সম্পর্কে

  • Update Time : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ১৪৬ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: কথায় আছে, হাড়ির কাছে হাড়ি থাকলে ঠুন লাগেই। অর্থাৎ, একসঙ্গে বসবাস করলে দুটি মানুষের মধ্যে মতভেদ, কথা কাটাকাটি অস্বাভাবিক কোনো ঘটনা নয়। যেকোনো সম্পর্কেই এমনটা হতে পারে। তবে কথা কাটাকাটি ও মতভেদের সমস্যা বোধহয় সবচেয়ে বেশি দেখা যায় স্বামী-স্ত্রীর সম্পর্কে।

বিশেষজ্ঞরা বলছেন, তিনটি কারণে স্বামী-স্ত্রীর দাম্পত্য কলহ তুঙ্গে উঠতে পারে। কথা বলা, খাওয়াদাওয়া বন্ধের পাশাপাশি মুখ দেখাদেখিও বন্ধ হয়ে যায়। তবে সমাধানও আছে। বিশেষজ্ঞরা বলছেন, যে তিন কারণে সমস্যার সৃষ্টি, সেগুলো এড়িয়ে গেলেই সব ভুল বোঝাবুঝি ও মতবিরোধের অবসান সম্ভব।

চলুন তবে জেনে আসি কোন তিন কারণে স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ সৃষ্টি হতে পারে-

ব্যক্তিগত আক্রমণ

স্বামী-স্ত্রী বা প্রেমিক-প্রেমিকার সম্পর্ক খুব কাছের। তাই দুজন দুজনের ব্যক্তিগত অনেক কথা জানবেন, এটাই স্বাভাবিক। কিন্তু সেই দুর্বল বিষয় কথা কাটাকাটির সময় হাতিয়ার করবেন না। এতেই কিন্তু সমস্যা বাড়ে। কারণ, রাগের মুহূর্তে দুর্বল জায়গায় আঘাত করলে কেউই সহ্য করতে পারেন না।

ইগো দেখানো

কথা কাটাকাটি, মতবিরোধ হতেই পারে। কিন্তু নিজের ইগো নিয়ে বসে থাকা মোটেই কাজের কথা নয়। এতেই আরও জটিল হয় সম্পর্ক। বরং ঠান্ডা মাথায় বসে আলোচনা করা যেতে পারে। তা না করে রাগ পুষে রেখে নিজের ইগোকে প্রাধান্য দিলে একটি সংসার ভাঙতে পারে সেই ইগোর আঘাতেই।

একে অপরের কথা না শোনা

কথা কাটাকাটির সময় অনেকেই চট করে মাথা গরম করে ফেলেন। এই সময় বলতে শুরু করলে সহজে থামতে চান না তিনি। সঙ্গীর কথা মোটে শুনতেই চান না। এতেই সমস্যা আরও জটিল হয়। ঝামেলা সহজে মিটতে চায় না। তাই সমাধান চাইলে তিনটি বিষয়কেই সর্বাধিক গুরুত্ব দিতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews