1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
সোমবার, ২০ মে ২০২৪, ১১:১২ অপরাহ্ন

কলেজছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণচেষ্টা: সাবেক ওসি মিজান কারাগারে, মামলার রায় ১০ মে

  • Update Time : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ৮৯ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: চট্টগ্রামে কলেজছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণচেষ্টার মামলার জামিনে থাকা বরখাস্তকৃত পুলিশ পরিদর্শক মিজানুর রহমান ওরফে ওসি মিজানের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত। একইসঙ্গে আগামী ১০ মে এ মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেছেন আদালত।

রবিবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা সাবেক ওসি মিজানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে মামলার রায়ের এ তারিখ ঘোষণা করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানায় পরিদর্শক (তদন্ত) পদে কর্মরত থাকাকালীন মিজানুর রহমান ওরফে ওসি মিজান এই ধর্ষণচেষ্টার ঘটনা ঘটান। এরপর তাকে বরখাস্ত করা হয় পুলিশ বাহিনী থেকে।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন জানান, ‘আদালতে যুক্তিতর্ক শুনানি শেষে মামলার রায়ের তারিখ নির্ধারণ করেন বিচারক। এ সময় আসামি জামিন পুনর্বহালের আবেদন করেন। আদালত তার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

২০১১ সালের ১২ জুলাই চট্টগ্রাম নগরীর ফয়’স লেক এলাকা থেকে ইস্পাহানি স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রী ও তার বন্ধুকে তুলে নিয়ে যান ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান ওরফে ওসি মিজান। এরপর মেয়েটিকে চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকার একটি হোটেলে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা চালান ওসি মিজান। এ ঘটনায় ওই বছরের ১৬ জুলাই মেয়েটির বাবা হুমায়ুন কবির বাদী হয়ে চট্টগ্রাম পাঁচলাইশ থানায় ওসি মিজানসহ তিনজনকে আসামি করে দুটি মামলা দায়ের করেন।

পরে ওই বছরের ১ ডিসেম্বর ওসি মিজানসহ তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এরপর শুরু হয় সাক্ষ্যগ্রহণ।

এর আগে এ ঘটনার পর প্রায় সাড়ে তিন মাস পলাতক থাকা ওসি মিজানুর রহমান ২০১১ সালের ৩১ অক্টোবর চট্টগ্রাম মহানগর মুখ্য হাকিমের আদালতে হাজির হলে বিচারক তাকে কারাগারে পাঠান। ২০১২ সালের জুলাই মাসে হাইকোর্টের আদেশে তিনি জামিনে মুক্তি পান। ওই ঘটনায় তিনি পুলিশের চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্তও হন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews