1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থায় সফলতা অর্জন করতে হবে: ঢাবি উপাচার্য

  • Update Time : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
  • ৬৬ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষা, স্বাস্থ্যসেবাসহ সব বিভাগের অধিকতর সফলতা অর্জন করতে হবে।

শনিবার রাজধানীর পুরান ঢাকার ন্যাশনাল মেডিকেল কলেজে কাজী ফিরোজ রশীদ অডিটোরিয়ামের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলে তিনি।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কাজী ফিরোজ রশীদ অডিটোরিয়াম উদ্বোধন করেন মোহাম্মদ আখতারুজ্জামান।

ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. শামসুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ গভর্নিং বোর্ডের চেয়ারম্যান, ঢাকা- ৬ আসনের সাংসদ অ্যাডভোকেট কাজী ফিরোজ রশিদ, ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউট হাসপাতালের পরিচালক ব্রিগে. জে. (অব.) অধ্যাপক ইফফাত আরা, ঢাকা বিশ্ববিদ্যালয় চিকিৎসা অনুষদের ডিন ডা. শাহরিয়ার নবী, ঢাকা ন্যাশনাল মেডিকেল ইন. হাসপাতাল ব্যবস্থাপনা বোর্ডের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মো. শহীদুল্লাহ মিনু, ঢাকা ন্যাশনাল মেডিকেল ও কলেজ ব্যবস্থাপনা বোর্ডের সদস্য এবং ৪২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. হাজী সেলিম, হাসপাতাল ব্যবস্থাপনা বোর্ডের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, হাসপাতাল ব্যবস্থাপনা বোর্ডের সদস্য ডা. মাকসুদুল আলমসহ কলেজের গভর্নিং বডির সদস্যরা।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ আখতারুজ্জামান কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদের প্রশংসা করে বলেন, বঙ্গবন্ধুর অত্যন্ত স্নেহভাজন ছিলেন তিনি। ১৯৭০ সালের নির্বাচনে বঙ্গবন্ধুর পাশে ছিলেন এবং এখন তিনি ঢাকা ন্যাশনাল কলেজ ও হাসপাতালের দায়িত্ব পালন করে যাচ্ছেন। কলেজের সার্বিক উন্নয়ন এবং নিজ অর্থায়নে এতো সুন্দর অডিটোরিয়াম করার জন্য কলেজের চেয়ারম্যানকে ধন্যবাদ জানান।

উপাচার্য তার বক্তব্যে আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বুড়িগঙ্গার দুই পাড়ের মানুষের মধ্যে সম্পর্ক স্থাপনের জন্য একটি সেতু করার পাশাপাশি মেডিকেল কলেজ তৈরি করা৷ বঙ্গবন্ধু জীবিত থাকতে এই কলেজকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করেছেন। এখানে ও বিভিন্ন দেশ থেকে শিক্ষার্থীরা পড়াশুনা করার জন্য আসে। এই কলেজ থেকে প্রতি বছর বহু ডাক্তার তৈরি হয়ে দেশের বিভিন্ন জায়গায় সুনামের সঙ্গে মানুষকে সেবা দিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার বিষয়ে উল্লেখ করে তিনি বলেন, স্মার্ট দেশ গড়তে হলে শিক্ষা, স্বাস্থ্যসহ সকল বিভাগের অধিকতর সফলতা অর্জন করতে হবে। পুরান ঢাকার ন্যাশনাল হাসপাতাল তা গৌরবের সঙ্গে করে চলছে। ন্যাশনাল হাসপাতালে স্বল্প খরচে ভালো সেবার কথা জানতে পেরে স্বস্তি লাগছে। দেশের অন্যান্য হাসপাতাল গুলোতে স্বল্প খরচে স্বাস্থ্যসেবা নিশ্চত করা প্রয়োজন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা কাজী ফিরোজ রশীদ বলেন, একটি প্রতিষ্ঠানকে স্বয়ংসম্পূর্ণ এবং পরিপূর্ণ প্রাতিষ্ঠানিক পরিবেশ প্রদান করার জন্য আধুনিক অডিটোরিয়াম খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, করোনাকালীন সময় যখন সারাদেশে সবাই আতঙ্কে দিন কাটিয়েছে তখন ন্যাশনাল মেডিকেল হাসপাতালে সেবার কর্মকাণ্ড অব্যাহত রেখেছে। যার সুফল বর্তমানে পাওয়া যাচ্ছে। কলেজ অডিটোরিয়ামে পরীক্ষা, বিভিন্ন অনুষ্ঠানসহ সকল সুযোগ-সুবিধা ভোগ করা যাবে।

দেশের বাইরে এই প্রতিষ্ঠানের সুনামের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, দেশের বাইরে চিকিৎসা সেবার জন্য গেলে বিভিন্ন সময় ডাক্তারদের পরিচয় পাওয়া যায় এই কলেজ থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছে তখন খুবই গৌরবান্বিত হই। স্বাধীন বাংলাদেশের স্বাধীনতাকে রক্ষা করার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews