1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

সরকার এবং সরকারি দলের পালানোর পথও সংকুচিত হয়ে আসছে: মান্না

  • Update Time : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ৬৯ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: জাতীয় পরিচয়পত্র নিবন্ধনের ক্ষমতা নির্বাচন কমিশন থেকে সরিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনার তীব্র প্রতিবাদ জানিয়ে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, নির্বাচন কমিশনের ক্ষমতা খর্ব করার এই প্রক্রিয়া দেশের নির্বাচন ব্যবস্থার কফিনে আরেকটি পেরেক।

তিনি বলেন, গণতন্ত্রকামী রাষ্টগুলো আওয়ামী লীগ সরকারকে প্রত্যাখ্যান করেছে। সরকার এবং সরকারি দলের পালানোর পথও সংকুচিত হয়ে আসছে।

মঙ্গলবার দলের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

গণতন্ত্র মঞ্চের এই শীর্ষ নেতা বলেন, এমনিতেই বর্তমান নির্বাচন কমিশন সরকারের তল্পিবাহক; অনুগত কর্মীর মতো আচরণ করে আসছে। সরকারের নির্দেশ বাস্তবায়নই তাদের একমাত্র কাজ। তারপরও সরকার ভরসা করতে পারছে না। নির্বাচন কমিশনের ক্ষমতা সম্পূর্ণভাবে খর্ব করতে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন, বাতিল, সংশোধনের ক্ষমতা স্বরাষ্ট্র মন্ত্রণালয় অর্থাৎ নির্বাহী বিভাগের হাতে নিচ্ছে অবৈধ ক্ষমতাসীন ভোট ডাকাত সরকার।

এসব পাঁয়তারা করে লাভ হবে না বলে সরকারকে হুঁশিয়ার করে মান্না বলেন, সরকারের পায়ের নিচে মাটি নেই। মাথার উপরের আকাশও ভেঙে পড়ছে। জলপথ, স্থলপথ, আকাশপথ- কোনো পথেই সরকার পালানোর সুযোগ পাচ্ছে না। একদিকে দেশের জনগণ জেগে উঠছে, বিরোধী রাজনৈতিক দলগুলো যুগপৎ ধারায় গণআন্দোলন গড়ে তুলছে; অন্যদিকে সারা পৃথিবীর গণতন্ত্রকামী রাষ্টগুলো এই সরকারকে প্রত্যাখ্যান করেছে। সরকার এবং সরকারি দলের পালানোর পথও সংকুচিত হয়ে আসছে।

অবিলম্বে অন্তর্বর্তী সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি জানিয়ে নাগরিক ঐক্যের সভাপতি বলেন, এখনই ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করুন। অন্যথায় আমরা জনগণকে সাথে নিয়ে সেই প্রক্রিয়া ঘোষণা করব। তখন ক্ষমতা এবং রাজনীতি দুটোই হারাতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews