1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন

সরকারের সঙ্গে জনগণের শক্তি না থাকায় রোহিঙ্গা বিষয়ে শক্ত প্রতিবাদ হচ্ছে না: ফখরুল

  • Update Time : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬২ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সঙ্গে জনগণের শক্তি না থাকায় এই সরকার রোহিঙ্গা বিষয়ে কোনো শক্ত প্রতিবাদ করতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, বিএনপি জনগণের ভোটে নির্বাচিত হয়ে রোহিঙ্গা সমস্যার সমাধান করবে।

রবিবার বিকালে রাজধানীর হোটেল লেকশোরে বিএনপি আয়োজিত ‘রোহিঙ্গা সংকট ও প্রত্যাশন কৌশল’ শীর্ষক সেমিনারে সভাপতির বক্তব্য তিনি এসব বলেন।

ফখরুল বলেন, দেশে ন্যূনতম গণতন্ত্র বলে কিছু নাই। আইন বিচার আদালত সবই আছে তবে তা শুধুমাত্র একটি রাজনৈতিক দলের জন্য। তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার পুরো দেশটাকে এক ধরনের আতঙ্কের মধ্যে রেখেছে। রোহিঙ্গা শুধুমাত্র আমাদের দেশের নয় আন্তর্জাতিকভাবেও হুমকি হয়ে দাঁড়িয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের জনগণের শক্তি না থাকায় ‍শক্ত হয়ে রোহিঙ্গা বিষয়ে আন্তর্জাতিকভাবে কোনো কথা বলতে পারে না। তাই এই সরকারকে হটানো না গেলে রোহিঙ্গা সমস্যার সমাধান সম্ভব নয়।

ইউএস, ইউএনডিপি, ইউরোপীয় ইউনিয়ন, ইউএস এইড, ইউকেএইড, জাইকা, জাপান, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মান, ইরান, সুইডেন, নেদারল্যান্ডসসহ ১৫টি দেশের প্রতিনিধি সেমিনারে উপস্থিত ছিলেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শহিদুল ইসলাম, নাগরিক ঐক্যের যুগ্ম সম্পাদক ড. জাহিদুর রহমান প্রমুখ। সেমিনার সঞ্চালনা করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews