1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

সচিব মোসাম্মৎ হামিদা বেগমকে ফুল দিয়ে শুভেচ্ছা জানালেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

  • Update Time : বুধবার, ৩ মে, ২০২৩
  • ৭০ Time View

এসএম আলমগীর কবির, নিজস্ব প্রতিবেদক : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম জাতিসংঘের আদিবাসী বিষয়ক স্থায়ী ফোরামের ২২তম অধিবেশন শেষে আজ বুধবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দপ্তরে উপস্থিত হলে মন্ত্রণালয়ের সভাকক্ষে ফুলের শুভেচ্ছা জানান মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
সরকারের কাজের গতিকে আরও গতিশীল করার জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারিরা বৈসাবি উৎসব ও ঈদ পর্ব উদযাপন শেষে এবং বৌদ্ধ পূর্ণিমার আগের দিন আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অফিসের সকলকে নিয়ে মন্ত্রী বীর বাহাদুর স্ব-উদ্যোগে পিঠা, শেমাই ও মিষ্টান্ন ভোজের আয়োজন করেন।

এসময় অন্যান্যের মধ্যে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম, অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম, যুগ্ম-সচিব আলেয়া আক্তার, যুগ্ম-সচিব মো. জাহাঙ্গীর আলম এনডিসি, যুগ্ম-সচিব প্রদীপ কুমার মহোত্তম এনডিসি, উপ-সচিব সজল কান্তি বনিক, উপ-সচিব আবু রাফা মোহাম্মদ আরিফ, উপ-সচিব আশীস কুমার সাহা, উপ-সচিব কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, সিনিয়র সহকারী সচিব মালেকা পারভীন, সিনিয়র সহকারী সচিব মুন্না রাণী বিশ্বাস ও সহকারী সচিব প্রীতি মায়া চাকমা।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল থেকে ২৮ এপ্রিল নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরে অনুষ্ঠিত জাতিসংঘের আদিবাসী বিষয়ক স্থায়ী ফোরামের ২২তম অধিবেশনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগমের নেতৃত্বে বাংলাদেশ সরকারের একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করে। মতবিনিময় সভায় জানানো হয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের নেতৃবৃন্দের দেয়া বক্তব্যের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নে বাংলাদেশ সরকারের অর্জনগুলোকে তুলে ধরে বিশ্ব নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করা হয়। প্রেক্ষিতে, প্রতিনিধি দলের বক্তব্যগুলো বিচার বিশ্লেষণ করে বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতিকে স্বাগত জানিয়েছে আদিবাসী সংক্রান্ত জাতিসংঘের স্থায়ী ফোরাম।

এটা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের জন্য একটি গর্বের বিষয়। আদিবাসী সংক্রান্ত জাতিসংঘের স্থায়ী ফোরাম হলো অর্থনৈতিক ও সামাজিক পরিষদের একটি কার্যকরী কমিশন; যা বিশ্বব্যাপী আদিবাসীদের অধিকার নিয়ে কাজ করে।#

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews