1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

শাহজালালে পাঁচ কোটি ৪০ লাখ টাকার স্বর্ণসহ পরিচ্ছন্নতাকর্মী আটক

  • Update Time : সোমবার, ১২ জুন, ২০২৩
  • ৮২ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের ইউএস বাংলার বিমানের সিটের নিচ থেকে ছয় কেজি ৯৬০ গ্রাম স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। এ ঘটনায় মো. জামাল ভূঁইয়া নামে এক পরিচ্ছন্নতাকর্মীকেও আটক করা হয়েছে। উদ্ধার হওয়ার স্বর্ণের বারের দাম পাঁচ কোটি ৪০ লাখ টাকা।

সোমবার সন্ধ্যায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি সূত্র জেএন ২৪ নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা সূত্রটি জানায়, সোমবার শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে খবর আসে কাতার থেকে আসা ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস-৩৩৪ নম্বর ফ্লাইটের মাধ্যমে স্বর্ণ চোরাচালান হতে পারে। এমন খবর পেয়ে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের বিমানবন্দরের বি-শিফটের কর্মকর্তা ও কর্মচারীরা ওই বিমানটি অবতরণের পর তখনই শিফট ইনচার্জের নেতৃত্বে সোমবার সকাল ৯টা ১০ মিনিটে বিমানে বিশেষ তল্লাশির জন্য প্রবেশ করেন। আর পাওয়া তথ্য মোতাবেক বিমানের সিট নম্বর ২৮/এ তল্লাশি করা হয়।

পরবর্তীতে গোপন সংবাদ দাতার তথ্য মোতাবেক বে-২০ এর ডাস্টবিনও তল্লাশি করা হয়। ওই ডাস্টবিনের দায়িত্বপ্রাপ্ত পরিচ্ছন্নতাকর্মীকে শনাক্ত করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরবর্তীতে জব্দকৃত স্বর্ণবারের বিষয়ে ইউএস বাংলা এয়ারলাইন্সে কর্মরত সন্দেহভাজন কর্মকর্তা ও কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করা হয়। পরিচ্ছন্নতাকর্মী জামাল ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি স্বর্ণ বহন করার কথা স্বীকার করেন। তার দেওয়া তথ্যমতে ৯ নম্বর বোর্ডিং ব্রিজের সামনে ময়লার স্তূপ থেকে কালো স্কচটেপে মোড়ানো দুটি ধাতব বস্তু বের করে দেন। কালো স্কচটেপে মোড়ানো দুটি ধাতব বস্তু দুপুর ১২টার দিকে বিমানবন্দরের কাস্টমস ব্যাগেজ কাউন্টারে এনে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে খোলা হয়।

মোড়ানো স্কচটেপ খুলে তার মধ্যে ৬০ টি স্বর্ণবার পাওয়া যায়, যার মোট ওজন ছয় কোজ ৯৬০ গ্রাম। উদ্ধার হওয়া ওই স্বর্ণের বারের দাম পাঁচ কোটি ৪০ লাখ টাকা। আটক পরিচ্ছন্নতাকর্মীর বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে। আর উদ্ধার হওয়া স্বর্ণবার ঢাকা কাস্টম হাউসের শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

আটক মো. জামাল ভূঁইয়া লক্ষীপুর জেলার রামগঞ্জ থানার মৃত আব্বাস ভূঁইয়ার ছেলে। তিনি তার পরিবারের সঙ্গে রাজধানীর দক্ষিণখানের একটি বাড়িতে বসবাস করতেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews