রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’ নিয়ে কড়া নির্দেশ হাইকোর্টের

0
17

জেএন ২৪ নিউজ ডেস্ক: শেষ হচ্ছে দীর্ঘ প্রায় পাঁচ বছরের অপেক্ষা দিনের অপেক্ষা। ৯ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে রণবীর কাপুর এবং আলিয়া ভাট জুটির প্রথম সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। তার আগে দিল্লি হাইকোর্টের নির্দেশে হাসি ফুটল সিনেমার প্রযোজকদের মুখে। কোর্টের নির্দেশ, মুক্তির পরই কোনো ওয়েবসাইটে সিনেমাটির স্ট্রিমিং করা যাবে না। করলে কড়া ব্যবস্থা।

বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা দম্পতি রণবীর-আলিয়ার এই সিনেমার অন্যতম প্রযোজক স্টার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড। তারা একটি মামলা করেছিল। সেই মামলাতেই সম্প্রতি দিল্লি হাইকোর্ট নির্দেশ দেয় যে, ‘ব্রহ্মাস্ত্র’ যখন প্রেক্ষাগৃহে চলবে বা মুক্তির অল্প কিছু দিনের মধ্যে তা কোনো ওয়েবসাইটে দেখানো যাবে না। এতে যেকোনো সিনেমার ব্যবসায়ে ধাক্কা খায়।

কোর্ট জানায়, এটা আর নতুন করে বলতে হবে না যে, কপিরাইট রয়েছে এমন কনটেন্ট ভুয়া ওয়েবসাইটে দেখানো বন্ধ করা উচিত। এসবের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেওয়া উচিত। কারণ একটি সিনেমা তৈরি এবং সেটির প্রচারে বহু টাকা খরচ করেন প্রযোজকরা। সেই সিনেমা লাভের মুখ না দেখলে বিপাকে পড়েন তারা। কাজেই, মুক্তির পরই সিনেমা ওয়েবসাইটে দেখানো যাবে না।

এদিকে ‘ব্রহ্মাস্ত্র’র একের পর এক টিজার প্রকাশ করছেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়। এ সিনেমার অন্যতম পরিচালক ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কাল হো না হো’ এবং ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ খ্যাত নির্মাতা করণ জোহর। এখানে রণবীর-আলিয়া ছাড়াও অভিনয় করেছেন মেগাস্টার অমিতাভ বচ্চন, দক্ষিণী তারকা নাগার্জুন এবং মৌনি রায়।