মা খাদিজার কবরে শায়িত হলেন গাজী মাজহারুল আনোয়ার

0
20

জেএন ২৪ নিউজ ডেস্ক: সোমবার বাদ আসর গুলশানের আজাদ মসজিদে তৃতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে মা খাদিজা বেগমের কবরে শায়িত হলেন কিংবদন্তি গীতিকার, সুরকার, চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ার।

এর আগে বেলা ১১টায় প্রয়াত গীতিকারের মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের জনগণ তাকে শেষ শ্রদ্ধা জানান এবং তাকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয়।

এরপর মরদেহ নেওয়া হয় তাঁর দীর্ঘদিনের কর্মস্থল এফডিসিতে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে অনুষ্ঠিত হয় গাজী মাজহারুল আনোয়ারের প্রথম জানাজা। সেখানে অংশ নেন চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতা ও সংস্কৃতি অঙ্গনের ব্যক্তিরা।

এফডিসি থেকে গীতিকারের মরদেহ নিয়ে যাওয়া হয় চ্যানেল আই প্রাঙ্গনে। সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাদ আসর গুলশানের আজাদ মসজিদে তৃতীয় জানাজা শেষ গাজী মাজহারুল আনোয়ারকে বনানী কবরস্থানে তাঁর মায়ের কবরে দাফন করা হয়।

রবিবার ভোর সাড়ে ৬টায় মারা যান গাজী মাজহারুল আনোয়ার। এদিন ভোরে বাথরুমে যেতে গিয়ে পড়ে যান তিনি। অসুস্থ অবস্থায় তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। কয়েকদিন ধরে এসিডিটির সমস্যা ভুগছিলেন এই গীতিকার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর।

গাজী মাজহারুল আনোয়ার ২০ হাজারের বেশি গান রচনা করেছেন। পেয়েছেন স্বাধীনতা পুরস্কার, একুশে পদক ও পাঁচটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য সম্মাননা। গান রচনার পাশাপাশি ৪১টি সিনেমা পরিচালনা এবং বেশি কিছু সিনেমা প্রযোজনাও করেছেন তিনি।