1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

বিএনপির একমাত্র চাওয়া ফ্যাসিবাদী, কর্তৃত্ববাদী সরকারের পতনের জন্য : মির্জা ফখরুল

  • Update Time : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩
  • ৬৮ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক : সরকার পতনই বিএনপির একমাত্র চাওয়া বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দীর্ঘ একযুগের ওপরে আমরা সংগ্রাম, লড়াই করছি এই ফ্যাসিবাদী, কর্তৃত্ববাদী, নিপীড়ন-নির্যাতনকারী সরকারের দমনপীড়নের বিরুদ্ধে। আমাদের লক্ষ্য একটাই, এই ফ্যাসিস্টদের হাত থেকে মুক্তি চাই, দেশ মুক্তি চায়।

বৃহস্পতিবার বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে লক্ষীপুর থেকে আসা আহত নেতা-কর্মীদের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গত ১৮ জুলাই লক্ষ্মীপুরে বিএনপির পথযাত্রায় আওয়ামী লীগের ‘সন্ত্রাসীদের’ হামলায় নিহত হন কৃষক দলের সজীব হোসেন এবং পুলিশের গুলিতে নেতা-কর্মীদের অনেকে আহত হন। তারমধ্যে ৬ জন দৃষ্টি শক্তিও হারান। নেতা-কর্মীদের সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান সহমর্মিতা প্রকাশ করতেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। লন্ডন থেকে স্কাইপে তাদের উদ্দেশে বক্তব্য দেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি মহাসচিব বলেন, এই ফ্যাসিস্ট সরকারের অত্যাচার-নিপীড়ন থেকে মুক্তি পেতে ইতিমধ্যে অনেকে প্রাণ দিয়েছেন, সাধারণ মানুষ প্রাণ দিয়েছেন, অনেক মানুষ গুম হয়ে গেছেন এবং সর্বশেষ এই ১৮ জুলাই আপনারা (লক্ষ্মীপুরের নেতা-কর্মীরা) শান্তিপূর্ণ মিছিল করছিলেন, সেই মিছিলে পুলিশ সরাসরি গুলি করে আমাদের ভাই সজীব হোসেনের প্রাণ কেড়ে নিয়েছে। এখন একটাই চাওয়া, একটাই পথ, সেটা হচ্ছে এদেরকে সরাতে হবে, এদের পতন ঘটাতে হবে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এই দেশ নিরাপদ না, কেউই নিরাপদ না। আমাদের অধিকার ফিরে পাওয়ার জন্য, অস্তিত্ব ফিরে পাবার জন্য এই সরকারকে বিদায় করতে হবে। যারা মারা গেছে তাদের পরিবার বুঝে যে যন্ত্রণা ও কষ্ট, এই ত্যাগ কখনও বৃথা যাবে না।

বিএনপির চলমান আন্দোলনে দেশের মানুষ সঙ্গে আছে বলে উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, দেশের মানুষ জীবন দিয়ে রাস্তায় নেমেছে। রাস্তায় নেমে এই সরকারকে সরানোর জন্য সংগ্রাম শুরু করেছে। বিশ্বাস করি যে, এই সরকারকে আন্দোলনের মধ্য দিয়ে সরাবে এবং জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে।

দলের পক্ষ থেকে নিহত সজীব হোসেনের পরিবার ও আহতদের আর্থিক অনুদান প্রদান করা হয় অনুষ্ঠানে।

লক্ষ্মীপুরের সাবেক সাংসদ ও দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সভাপতিত্বে ও শাহাবুদ্দিন সাবুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম, কৃষক দলের হাসান জাফির তুহিন, পুলিশের গুলিতে দৃষ্টি শক্তি হারানো যুব দল কর্মী মোস্তফা কামাল, শ্রমিক দলের ইকবাল হোসেন, কৃষক দলের বোরহান উদ্দিন, নিহত সজীবের বাবা আবু তাহের প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ইসমাইল জবিহউল্লাহ, সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ, বিএলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews