1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
বুধবার, ০৭ জুন ২০২৩, ০৩:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
১যুগ পর বকেয়া বেতন-ভাতা পেলো বান্দরবান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা শার্শার রাজাপুর বাওড় মৎসজিবী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন ৩০ হাজার টাকা চুক্তি প্রধানমন্ত্রীর উপদেষ্টা-আইনমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক জার্মানির আট টি লেপার্ড ট্যাঙ্ক ধ্বংস করল রাশিয়া ৪৫তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ: ১২৭৮৯ জন উত্তীর্ণ কারাগারগুলোতে শূন্যপদে চিকিৎসক নিয়োগের নির্দেশ হাইকোর্টের হবিগঞ্জে বিয়ের গেট স্থাপন কেন্দ্র করে দুপক্ষের গোলাগুলি, আহত ৩০ তবে জামায়াতকে কর্মসূচির অনুমতি দেওয়া হবে কি না সিদ্ধান্ত পরে: বিপ্লব কুমার জাতীয় নির্বাচনে প্রচার সেল হিসাবে ব্যবহার করা হবে ঢাকা জেলা আ.লীগ অফিস চিরকুটে দুই থানা ওসিকে দায়ী করে’ ঝাড়ুদারের আত্মহত্যা

বান্দরবানে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের অনুষ্ঠানে অধ্যাপক ড.মুহম্মদ জাফর ইকবাল

  • Update Time : বুধবার, ২৪ মে, ২০২৩
  • ২৯ Time View

মুহাম্মদ আলী,বান্দরবান জেলা প্রতিনিধি: জ্ঞানের পরিধি বাড়ানোর জন্য সকলের বেশি বেশি বই পড়া উচিত বলে মন্তব্য করেছেন বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। এসময় তিনি বলেন বর্তমান সময়ে ছাত্র ছাত্রী দের স্মার্ট মোবাইল ডিভাইসের ব্যাবহার কমিয়ে বেশি বেশি বই পড়তে হবে। প্রতিভার বিকাশের জন্য সকলকেই বিজ্ঞান মনস্ক হতে হবে।

“বিদ্যুৎ ও পানির অপচয় রোধ” এই প্রতিপাদ্যে জেলা প্রশাসন বান্দরবান পার্বত্য জেলা ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর,বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বান্দরবানে অনুষ্ঠিত হলো ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতা,সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

২৪মে বুধবার বিকেলে জেলার অরুন সারকি টাউন হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সাইফুল ইসলাম,বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু।

এছাড়াও আরো উপস্থিত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুরাইয়া আক্তার সুইটি,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট(এডিএম) উম্মে কুলসুম ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ শাহ আলম,উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভূমি)নার্গিস সুলতানা,সিনিয়র সহকারী কমিশনার অরূপ রতন সিংহ,নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমা,নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রবীর বিশ্বাস,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস,
জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সরিৎ কুমার চাকমা,বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা সহ জেলা ও উপজেলা হতে বিজ্ঞান সপ্তাহ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষক ছাত্র ছাত্রী বৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় ১ম হয়েছে আল ফারুক ইন্সটিউট,বিজ্ঞান বিষয়ক প্রকল্প সিনিয়র গ্রুপে বিজ্ঞান বিষয়ক প্রকল্প আধুনিক পানি সংরক্ষণ ও ব্যাবস্থাপনায় ভূমিকম্প সতর্কীকরণ ও স্মার্ট সোলার স্থাপন শীর্ষক প্রতিযোগিতায় ১ম হয়েছে বান্দরবান সরকারি কলেজ,জুনিয়র গ্রুপে টেক সিটি প্রকল্প প্রদর্শন করে ১ম হয়েছে বান্দরবান ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ। বিজ্ঞান অলিম্পিয়াড এর সিনিয়র গ্রুপে ১ম হয়েছে লামা উপজেলার কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ এর ছাত্র মোঃ বাদশা ফয়সাল। জুনিয়ার গ্রুপে ১ম স্থান অধিকার করেছে বান্দরবান আল ফারুক ইনস্টিটিউট এর সাবাহাত মুসতারিন।

এসময় প্রধান অতিথি ডা.মু: জাফর ইকবাল প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন। পুরস্কার বিতরণ পরবর্তী জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী প্রধান অতিথিকে বান্দরবানের পক্ষ হতে একটি শুভেচ্ছা স্বারক উপহার প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews