বাংলাদেশের ওপেনিংয়ে আসতে পারে পরিবর্তন!

0
20

জেএন ২৪ নিউজ ডেস্ক: এশিয়া কাপের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে হেরেছে বাংলাদেশ। ব্যাট হাতে নিষ্প্রভ ছিলেন দুই টাইগার ওপেনার। বাঁচা-মরার লড়াইয়ের দিনে বাংলাদেশ দলে আসতে পারে পরিবর্তন। বাংলাদেশের হয়ে ইনিংস শুরু করতে পারেন সাব্বির রহমান ও মেহেদি হাসান মিরাজ।

এশিয়া কাপ শুরুর আগ মুহূর্তে হুট করেই মোহাম্মদ নাঈম শেখকে দলে যোগ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রথম ম্যাচের একাদশেও রাখা হয় তাকে। কিন্তু সুবিধা করতে পারেননি। ৮ বলে ৬ রান করে আউট হন তিনি। অন্যদিকে আরেক ওপেনার এনামুল হক বিজয় ঘরোয়া ক্রিকেটে দারুণ খেললেও আন্তর্জাতিক অঙ্গনে সুবিধা করতে পারছেন না। সেদিন ১৪ বল খেলে আউট হন মাত্র ৫ রান।

তাই টুর্নামেন্টে টিকে থাকার ম্যাচে দুজনকেই দলে নাও দেখা যেতে পারে। নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, মেহেদি হাসান মিরাজ ও সাব্বির রহমানকে ওপেনিংয়ে পাঠাবে টিম ম্যানেজমেন্ট। দলনেতা সাকিব আল হাসানের ইচ্ছাতেই ওপেনিংয়ে দেখা যাবে এই নতুন জুটিকে। যদিও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না কিছুই।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ওপেনিং করার অভিজ্ঞতা রয়েছে মিরাজের। কিন্তু কখনও ওপেন করা হয়নি সাব্বিরের। তবে সুযোগ পেলে সেটা কাজে লাগাবেন বলে আশাবাদী বিশ্লেষকরা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, সাকিব আল হাসান(অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ:

কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, দানুশকা গুনাথিলাকা, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মাহিশ থিকশানা, মাথিসা পাথিরানা, দিলশান মধুুশঙ্কা।