প্রশংসায় ভাসছেন ভারত ও পাকিস্তান ম্যাচের বাংলাদেশি আম্পায়ার

0
23

জেএন ২৪ নিউজ ডেস্ক: টানটান উত্তেজনাপূর্ণ ভারত-পাকিস্তান ম্যাচে দুর্দান্ত আম্পায়ারিং করে পুরো ক্রিকেটবিশ্বে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন বাংলাদেশি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। ভারত-পাকিস্তান ম্যাচ শেষে রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বাংলাদেশি আম্পায়ারের প্রশংসা করে পোস্ট করেন ক্রিকেটপ্রেমীরা।

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনায় ভরপুর। তাই এসব ম্যাচের দায়িত্ব সহজে বাংলাদেশের আম্পায়াররা পান না। কিন্তু গ্রুপপর্বের ম্যাচের পর এশিয়া কাপে টানা দ্বিতীয়বার চিরপ্রতিদ্বন্দ্বী এই দল দুটির ম্যাচে আম্পায়ারিং করার সুযোগ পেলেন মুকুল। আর সুযোগ পেয়ে নিজের দায়িত্ব সুষ্ঠুভাবেই সম্পন্ন করেন তিনি।

আম্পায়ার মাসুদুর রহমান মুকুলের নেওয়া সিদ্ধান্তের বিপরীতে ভারত-পাকিস্তান উভয় দলই রিভিউ নেয়। কিন্তু প্রত্যেকবারই সিদ্ধান্ত এসেই আম্পায়ারের পক্ষেই। অর্থাৎ কোনো দলই রিভিউ নিয়ে সফল হতে পারেননি।

ভারতের দেয়া ১৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে শেষ তিন ওভারে জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ৩৪ রান। ইনিংসের ১৮তম ওভারে বল করতে আসেন রবি বিষ্ণোই। ওভারের চতুর্থ বলটি ওয়াইডের ইশারা দেন আম্পায়ার মাসুদুর রহমান। সঙ্গে সঙ্গেই রিভিউ নেন ভারতীয় দলনেতা রোহিত শর্মা। থার্ড আম্পায়ার এই সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে অনেক্ষণ সময় নেন। বিভিন্ন এঙ্গেল থেকে দেখার পর নট আউট দেয় থার্ড আম্পায়ার।

শেষ ওভারে খেলা আরও জমে উঠে। চতুর্থ বলে আসিফ আলিকে এলবিডব্লিউ আউট দেন বাংলাদেশি আম্পায়ার মাসুদুর রহমান। এবার রিভিউ নেন আসিফ। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। আবারও সিদ্ধান্ত আসে অনফিল্ড আম্পায়ারের পক্ষেই।

টানটান উত্তেজনাপূর্ণ এই ম্যাচে সব সঠিক সিদ্ধান্ত নেওয়া মাসুদুর রহমান মুকুলকে রীতিমতো প্রশংসায় ভাসাচ্ছেন সবাই। মুকুল মুর্শেদ নামের এক ফেসবুক ব্যবহারকারী প্রশংসা করে লেখেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচের টানটান উত্তেজনা যার আম্পায়ারিংয়ের কাছে হার মেনেছে তিনিই মাসুদুর রহমান মুকুল।’

এছাড়া এআরএম মোস্তাফিজুর রহমান ও মো: সাইমুমসহ বিভিন্ন ফেসবুক আইডিতে ভারত-পাকিস্তান ম্যাচ পরিচালনাকারী মাসুদুর রহমান মুকুলের প্রশংসা করে লেখালেখি করা হয়।