1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

দেশের মানুষ বিশ্বাস করে আ.লীগ ক্ষমতায় থাকলে তাদের ভাগ্য পরিবর্তন হয়: প্রধানমন্ত্রী

  • Update Time : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
  • ৫৩ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় বিজয় অর্জন করায় দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দেশের মানুষ বিশ্বাস করে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে তাদের ভাগ্য পরিবর্তন হয়।

বুধবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জনসভায় একথা বলেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগ।

৭ জানুয়ারির জাতীয় নির্বাচনে জয়ের পর এটিই আওয়ামী লীগের প্রথম জনসভা। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি।

বুধবার বিকাল ৪টার দিকে মঞ্চে উপস্থিত হন প্রধানমন্ত্রী।

মঞ্চে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা।

জনসভায় যোগ দিতে দুপুর দেড়টার পর থেকেই ঢাকা ও আশপাশের জেলা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা আসতে থাকেন। একসময় কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে সোহরাওয়ার্দী উদ্যান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমার দুঃখ লাগে যখন বঙ্গবন্ধুকে হত্যা করার পর মিলেটারি ডিক্টেটররা ক্ষমতা দখল করে তখন তারা (গণতন্ত্র নিয়ে সোচ্চার ব্যক্তিরা) কিছু বলেনি। জিয়াউর রহমানের অবৈধভাবে ক্ষমতা দখল নিয়ে যারা কথা বলেনি তারাই এখন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অপপ্রচার চালাচ্ছে। যখন দেশের গণতান্ত্রিক ধারা বজায় রেখে নির্বাচন করা হয়েছে তা নিয়ে কথা বলে। কিছু মানুষ চায় অনির্বাচিত সরকার আসুক। আমার বাবা-মাকে যখন হত্যা করা হয় তখন বিচার চাওয়ার অধিকারটুকুও ছিল না।

তিনি বলেন, আমি দেশে ফিরে প্রতিজ্ঞা করেছিলাম দেশের মানুষের জন্য কাজ করব। সেই লক্ষ্য নিয়ে কাজ করব। দেশের মানুষ বিশ্বাস করে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে তাদের ভাগ্য পরিবর্তন হয়। বাংলাদেশের অগ্রযাত্রা আর কেউ ব্যাহত করতে পারবে না।

বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, বিএনপির আর কোনো ভবিষ্যৎ নাই।

সদ্যসমাপ্ত নির্বাচন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এবার কেউ বলতে পারবে না রাতে ভোট হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হয়েছে। আওয়ামী লীগ জনগণের ভোটাধিকার তাদের কাছে ফিরিয়ে দিয়েছে। দেশের মানুষের ভাগ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।

সরকারপ্রধান বলেন, বাংলাদেশ যখন বিশ্বে রোল মডেল তখন একটি মহল দেশের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত করতে চায়। দেশের উন্নয়ন একটি মহলের ভালো লাগে না। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশের অগ্রযাত্রা অব্যাহত হচ্ছে।

দেশে ও জাতির জন্য বঙ্গবন্ধুর ত্যাগ ও অবদান তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তান থেকে মুক্তি পেয়ে সরাসরি বাংলাদেশে ফিরে এসেছিলেন বঙ্গবন্ধু। বাঙালি জাতির ভাগ্য গড়ার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার পুরো জীবন উৎসর্গ করেছিলেন। বাংলাদেশের মানুষের কোনো কিছু ছিল না। সেই জাতির জন্য, তাদের ভাগ্য গড়ার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের জীবন উৎসর্গ করেন। অনেক সংগ্রাম ত্যাগের মধ্য দিয়ে এই দেশ স্বাধীন করেন। এ দেশে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষার কোনো কিছু ছিল না। প্রায় ৮০ থেকে ৯০ ভাগ মানুষই দারিদ্র্যসীমার নিচের বাস করত। একবেলা খাবার পেত না, দিনের পর দিন না খেয়ে তাদের জীবন কাটাতে হয়েছে। সেই মানুষদের মুক্তির জন্য অনেক ত্যাগ স্বীকার করেতে হয়েছিল তাকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews