1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:২০ অপরাহ্ন

তিন দিনের সফরে পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি

  • Update Time : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ৪৫ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: তিন দিনের সফরে আগামী ১৫ মে নিজ জেলা পাবনায় যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই হবে তার প্রথম সফর। সরকারি এ সফরের দ্বিতীয় দিন ১৬ মে শহরের সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে তাকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে।

বুধবার রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচি থেকে এ তথ্য জানা যায়।

রাষ্ট্রপতির সফরসূচি থেকে জানা গেছে, ১৫ মে সোমবার সকাল ১১টা ১০ মিনিটে ঢাকার তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টারযোগে পাবনার উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন রাষ্ট্রপতি। বেলা সোয়া ১টায় পাবনা সার্কিট হাউজে উপস্থিত হওয়ার পর সেখানে গার্ড অব অনার গ্রহণ করবেন তিনি।

দুপুর ১টা ২০ মিনিটে রাষ্ট্রপতি পাবনা জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। ১টা ৩০ মিনিটে পাবনার আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে বাবা-মায়ের কবর জিয়ারত করবেন তিনি। দুপুর ২টায় স্কয়ার বাগানবাড়ি পারিবারিক কবরস্থানে উপস্থিত হয়ে কবর জিয়ারত করবেন মো. সাহাবুদ্দিন। বিকাল চারটায় পাবনা জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্ণার এবং বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করবেন রাষ্ট্রপতি। এরপর তিনি আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন।

১৬ মে মঙ্গলবার সকাল ১০টায় পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি। এদিন বিকাল ৫টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে তিনি মতবিনিময় করবেন। এছাড়া ১৭ মে বুধবার সকাল ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতির অফিস পরিদর্শন এবং বিকাল ৫টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। রাষ্ট্রপতি ১৮ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় পাবনা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনার আয়োজন

রাষ্ট্রপতির সফর ঘিরে তাকে নাগরিক সংবর্ধনা প্রদানের প্রস্তুতি নিয়েছে পাবনাবাসী। বুধবার (৩ মে) সন্ধ্যায় পাবনার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে নাগরিক সংবর্ধনা দেওয়া উপলক্ষে নাগরিক কমিটি গঠিত হয়।

সভায় মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও অ্যাটকো সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টুকে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। যুগ্ম আহ্বায়ক হয়েছেন পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ ও সাংবাদিক আব্দুল মতিন খান।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করবেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকুসহ পাবনার সকল সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

সভা সূত্রে জানা গেছে, ১৬ মে সকাল ১০টায় রাষ্ট্রপতির স্মৃতি বিজড়িত সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। সংবর্ধনা অনুষ্ঠানে অন্তত আড়াই হাজার অতিথি যোগদান করবেন।

সভায় বক্তারা বলেন, রাষ্ট্রপতি দেশের সম্পদ। নির্দলীয়ভাবে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে, সকল ভেদাভেদ ভুলে সবাইকে নিয়ে এ সংবর্ধনা দেওয়া হবে।

পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও অ্যাটকো সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ, বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews