1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

ঢাকা-১০নির্ভার নৌকার ফেরদৌস, ‘বিএনএফ’ নামে আছে প্রাথীর খোজ নেই

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩
  • ৪৩ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: ধানমন্ডি, নিউমার্কেট, কলাবাগান ও হাজারীবাগ থানা নিয়ে গঠিত ঢাকা-১০ আসন। আসনটিতে মোটামুটি একতরফাভাবেই চলছে নির্বাচনি প্রচার। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ছাড়া তেমন কারো প্রচার দেখা যায়নি এখানে।

আসনটিতে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও নৌকা ছাড়া বাকি তিনজনের পোস্টার দেখা গেছে যৎসামান্য। বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) কিছু পোস্টার দেখা গেলেও প্রার্থীর খোঁজ জানেন না এলাকার ভোটাররা।

নৌকার বিপক্ষে ভোটে লড়ছেন লাঙ্গল প্রতীক নিয়ে জাপার মো. শাহজাহান, ন্যাশনাল পিপলস পার্টির একে এ এম শামসুল আলম (আম), বিএনএনফ থেকে মো. বাহারানে সুলতান বাহার (টেলিভিশন) ও সাংস্কৃতিক মুক্তি জোট থেকে ইফতেখার (ছড়ি)। তবে এসব প্রতীকে প্রার্থী থাকলেও দলগুলোর সাংগঠনিক ভিত্তি নেই। ভালো নয় প্রার্থীদের অবস্থানও। ফলে এ আসনে নৌকা প্রতীকের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতায় আসার মতো কারো অবস্থান নেই।

বৃহস্পতিবার ঢাকা-১০ আসন সরেজমিন ঘুরে এমন চিত্র দেখা গেছে।

নিউমার্কেট, সাইন্সল্যাব, এলিফ্যান্ট রোড, ধানমন্ডি ও জিগাতলা ঘুরে দেখা যায়, নৌকার পোস্টারে সয়লাব এসব এলাকা। এছাড়া লাঙ্গল, ছড়ি ও টেলিভিশন মার্কার পোস্টারও রয়েছে, তবে স্বল্প। এসব এলাকায় আম প্রতীকের পোস্টার, ব্যানার কিছুই চোখে পড়েনি।

আসন ঘুরে কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, নৌকার প্রার্থী ছাড়া আর কারোরই তেমন প্রচার নেই। বাকিদের পোস্টার, ব্যানার নৌকা থেকে তুলনামূলক কম।

সাইন্সল্যাব ফুটওভার ব্রিজের নিচের চায়ের দোকান রাসেলের। তিনি ঢাকা টাইমসকে বলেন, ফেরদৌসকে নেতাকর্মী নিয়ে আসতে দেখেছি। এছাড়া অন্য কাউকে চিনি না, আর এদিকে আসতেও দেখিনি।

ধানমন্ডির রিকশাচালক লুৎফর রহমান ঢাকা টাইমসকে বলেন, ফেরদৌস ছাড়া কাউকেই তো চিনি না। অনেক বছর ধরেই এই এলাকায় থাকি, রিকশা চালাই। কিন্তু এসব প্রার্থীকে চিনি না। এখন পর্যন্ত নৌকা ছাড়া মাঠে তেমন কাউকেই দেখি নাই।

এই আসনের ভোটার ইলিয়াস হোসেন বলেন, মাঠে যেহেতু নৌকাই বেশি অ্যাক্টিভ তাই নৌকাই জিতবে। অন্য কেউ তো মাঠে নেই। থাকলেও তারা প্রায় নিষ্ক্রিয়।

মুঠোফোনে কথা হয় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) প্রেসিডেন্ট এস এম আবুল কালাম আজাদের সঙ্গে। নির্বাচনে অংশগ্রহণ করে মাঠে তেমন প্রচারে নেই কেন?- এমন প্রশ্নের উত্তরে ঢাকা টাইমসকে তিনি বলেন, প্রতিদিনই কোনো না কোনো পত্রিকা টেলিভিশনে আমাদের প্রচারের সংবাদ দেখানো হচ্ছে।

‘আপনাদের দাবি- প্রচারে মাঠে আছেন। কিন্তু সরেজমিন ঘুরে আপনাদের তৎপরতা তেমন চোখে পড়েনি। এটা কেন?’- এমন প্রশ্ন করলে আবুল কালাম আজাদ ক্ষিপ্ত হয়ে ফোন কল কেটে দেন।

ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস বলেন, প্রচার সাংঘাতিক ভালো চলছে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা প্রসঙ্গে তিনি বলেন, অন্যরা যদি প্রচার না চালায় সে দোষ তো আমার না। আমি আশা করছি এই আসনে ৭০ শতাংশের বেশি ভোট কাস্ট হবে।

উল্লেখ্য, ঢাকা-১০ আসনে ২০২০ সালের ২১ মার্চ সর্বশেষ উপনির্বাচনের হিসাব অনুযায়ী মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ২৭৫ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews