1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

ডামি সংসদ বাতিল করে নতুন নির্বাচন দিতে হবে: আ স ম রব

  • Update Time : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৩২ Time View

অনলাইন ডেস্ক : জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ‘গত ৭ জানুয়ারি নির্বাচনের নামে যা অনুষ্ঠিত হয়েছে তা একেবারেই প্রহসনমূলক, এটা জনগণের সঙ্গে প্রতারণা। জনগণকে ভোটাধিকারের সুযোগ না দিয়ে ক্ষমতা নবায়নের নীল নকশা মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বিশ্বাসঘাতকতা। সুতরাং জনগণের অভিপ্রায়ের ভিত্তিতে সংসদ গঠনের লক্ষ্যে ডামি সংসদ বাতিল করে অবিলম্বে নতুন নির্বাচন দিতে হবে। জনগণের সম্মতিবিহীন ক্ষমতা ধরে রাখার বাকশালীয় কায়দাকে এ দেশের জনগণ অনেক আগেই প্রত্যাখ্যান করেছে এবং কখনই মেনে নেবে না।’

রবিবার জেএসডির উদ্যোগে ‘ফ্যাসিবাদ বিরোধী গণতান্ত্রিক দিবস’ উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে তিনি এসব বলেন। সভায় সভাপতিত্ব করেন দলের সিনিয়র সহ-সভাপতি তানিয়া রব।

আ স ম আবদুর রব বলেন, বিদ্যমান বাকশালী ব্যবস্থাকে ছুড়ে ফেলে দিয়ে রাষ্ট্র সংস্কারের রাজনীতিকে নতুন মাত্রায় উন্নীত করতে হবে। নতুন নির্বাচনের মাধ্যমে শুধু সরকার বদল নয়- শাসন ব্যবস্থায় অংশীদারিত্বের গণতন্ত্রে রূপান্তরের অঙ্গীকার উত্থাপন করতে হবে। এটাই হবে ফ্যাসিবাদবিরোধী আন্দোলনের অন্যতম এজেন্ডা। আর এর মাধ্যমেই ৭৪ সালের ১৭ মার্চের আত্মদানের স্বপ্ন বাস্তবায়িত হবে।

সভায় দলের সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, গত ১৫ বছর নির্বাচনবিহীন দেশ পরিচালনা করতে গিয়ে সরকার রাজনীতিতে দুর্ভিক্ষ তৈরী করেছে। এখন সরকারের অন্তর্নিহত সংকট দেশকে চরম নৈরাজ্যের দিকে ঠেলে দিয়েছে। এই সরকার ক্ষমতায় থাকলে রাষ্ট্র ক্রমাগত নিরাপদহীন ও হুমকির সম্মুখীন হবে। গণজাগরণ, গণবিপ্লব ও গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে দ্বিতীয় মুক্তিযুদ্ধ সম্পন্ন করেই ফ্যাসিবাদ মুক্ত বাংলাদেশ বিনির্মাণ করতে হবে।

সভাপতির বক্তব্যে তানিয়া রব বলেন, সরকার নিজেই অহরহ বলে বেড়াচ্ছে বহিঃশক্তির সহযোগিতা ছাড়া নির্বাচন সম্ভব ছিল না। এতেই প্রমাণ হয় এ সরকার দেশের জনগণের প্রতিনিধিত্ব করছে না। জনগণের প্রতিনিধিত্বহীন দখলদার সরকারকে দ্রৃত অপসারিত করে জনগণের সার্বভৌমত্ব প্রতিষ্ঠা করতে হবে।

সভায় আরো বক্তব্য দেন সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, অ্যাডভোকেট কে এম জাবির, কামাল উদ্দিন পাটোয়ারী, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, এ কে এম মিজান উর রশিদ চৌধুরী, মোশারফ হোসেন, আব্দুল্লাহ আল তারেক, মোশারেফ হোসেন মন্টু কামাল উদ্দিন মজুমদার সাজু, আবদুল মান্নান মুন্সী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম, মোহাম্মদ সাহাব উদ্দিন, ফারজানা দিবা, ছাত্রনেতা আকবর হোসেন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews