1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন

জার্মানির আট টি লেপার্ড ট্যাঙ্ক ধ্বংস করল রাশিয়া

  • Update Time : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৬৯ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: রাশিয়ার সামরিক বাহিনীর হাতে ১৫০০ ইউক্রেনীয় সৈন্য নিহত এবং ৮টি জার্মান-নির্মিত লেপার্ড ট্যাঙ্ক ধ্বংস হয়েছে। মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের টুইটারে এমনটাই দাবি করা হয়েছে।

মন্ত্রণালয় বলেছে, ‘দক্ষিণ দোনেৎস্ক অঞ্চলে ইউক্রেনীয় সৈন্যদের মোট ক্ষয়ক্ষতির পরিমাণ ছিল দেড় হাজারের বেশি, ২৮টি ট্যাঙ্ক, যার মধ্যে ৮টি জার্মান তৈরি লেপার্ড ট্যাঙ্ক, ৩টি চাকার ফ্রেঞ্চ-নির্মিত এএমএক্স-১০ ট্যাঙ্ক এবং ১০৯টি সাঁজোয়া যুদ্ধ যান।’

পোল্যান্ড ২৪ ফেব্রুয়ারিতে কিয়েভে লেপার্ড-২এ৪ ট্যাঙ্কের প্রথম কিস্তি বিতরণ করেছে। অন্যান্য অংশীদারদের কাছ থেকে ডেলিভারি আগামীতেও অব্যাহত থাকবে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত ফুটেজে দেখা যায়, ছয়টি ইউক্রেনীয় যানবাহন খোলা ভূখণ্ডের মধ্য দিয়ে চলাচল করছে। তাদের মধ্যে পাঁচটি পশ্চিমা সরবরাহকৃত মাইন রেজিস্ট্যান্ট অ্যাম্বুশ প্রোটেক্টেড (এমআরএপি) যান বলে মনে হচ্ছে, যার ষষ্ঠটি একটি সাঁজোয়া কর্মী বাহক বা একটি সাঁজোয়া ফাইটিং গাড়ির মতো। এমআরএপির মধ্যে তিনটি রাশিয়ার হামলায় ধ্বংস হয়ে গেছে।

এর আগে প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছিল, দোনেৎস্ক পিপলস রিপাবলিকের দক্ষিণ অংশে ইউক্রেনের একটি বড় আকারের আক্রমণাত্মক প্রচেষ্টা রবিবার রাশিয়ার বাহিনী সফলভাবে প্রতিহত করেছে। ইউক্রেন অপারেশনের জন্য ছয়টি যান্ত্রিক এবং দুটি ট্যাঙ্ক ব্যাটালিয়নকে মাঠে নামিয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews