1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন

ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম, সেক্রেটারি জাহিদুল ইসলাম

  • Update Time : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
  • ৪৯ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: ২০২৪ সেশনের জন্য জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি নির্বাচন ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন হয়েছে। সংগঠনটির সারা দেশের সদস্যদের অনলাইন ভোটে কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মঞ্জুরুল ইসলাম। সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত হয়েছেন জাহিদুল ইসলাম। রবিবার গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম এর আগে যথাক্রমে ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় প্রচার সম্পাদক, কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক, কেন্দ্রীয় প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট সম্পাদক এবং রাজশাহী মহানগর শাখা সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ অধ্যয়নরত আছেন।

এছাড়া সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম ইতিপূর্বে কেন্দ্রীয় দপ্তর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক, কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক, কেন্দ্রীয় বিতর্ক সম্পাদক, নারায়ণগঞ্জ মহানগর সভাপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতির দায়িত্ব পালন করেছেন।

তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এইচআরএম বিভাগে এমবিএ অধ্যয়ন করছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার (৩১ ডিসেম্বর) সকাল ১০টায় ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দের সঞ্চালনায় প্রধান নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি আ ন ম শামসুল ইসলাম শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন। নাম ঘোষণার পর নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথবাক্য পাঠ করান ছাত্রশিবিরের প্রধান নির্বাচন কমিশনার।

গত শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত সারা দেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২৪ সেশনের জন্য কার্যকরী পরিষদের সঙ্গে পরামর্শ করে জাহিদুল ইসলামকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

সম্মেলনে সদ্য বিদায়ী কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে জামায়াতের ভারপ্রাপ্ত আমির বলেন, ‘জীবন একটি সংক্ষিপ্ত সময়ের নাম। আর জীবনের সবকিছুই মহান আল্লাহ তায়ালার জন্য নির্দিষ্ট করে দেওয়ার নামই সফলতা। সুতরাং সার্বিক জীবনে আল্লাহ প্রদত্ত ও রাসূল সা. প্রদর্শিত জীবনবিধান বাস্তবায়নে কুরআন ও হাদিসের ব্যাপক জ্ঞান অর্জনের পাশাপাশি সকল কাজের ক্ষেত্রে আল্লাহর সন্তুষ্টিকেই প্রাধান্য দিতে হবে।’

মুজিবুর রহমান বলেন, ‘রাসূল সা. বলেছেন, ‘উত্তম শাসক হলো সে, যে জনগণকে ভালোবাসে এবং জনগণও তাকে ভালোবাসে’। কিন্তু বর্তমান সরকার জনগণকে ভালোবাসে না আর জনগণও এ সরকারকে ভালোবাসে না। ফলে জনগণ সার্বিকভাবে নিষ্পেষিত হয়ে বিপর্যস্ত অবস্থায় জীবনযাপন করছে। দেশে কারো জান-মালের সামান্যতম নিরাপত্তা নেই। এজন্যই আমরা এ ফ্যাসিবাদী সরকারকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে চাই। জনগণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলছে এবং চলবে।’

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেন, ‘আমাদের এ আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত হওয়া ও সকল কর্মতৎপরতা মূল উদ্দেশ্য মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন। সুতরাং ছাত্রশিবিরের সকল জনশক্তিকে আগামী বছর আত্মশুদ্ধি ও দাওয়াতের প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। আমরা সেই সংগ্রামে শামিল হয়েছি, যেই সংগ্রামের প্রতিটি মুহূর্ত আল্লাহর কাছে প্রিয়। আর আমাদের জন্য আল্লাহই যথেষ্ট। সুতরাং সকল চ্যালেঞ্জ মোকাবিলা করে সর্বোচ্চ যোগ্যতা ও ত্যাগের মাধ্যমে প্রত্যাশিত নাগরিক তৈরি করে স্বপ্নের কুরআনের সমাজ বিনির্মাণে এগিয়ে যাব, ইনশাআল্লাহ।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews