কলকাতা চলচ্চিত্র উৎসব রাঙাবেন অমিতাভ ও শাহরুখসহ একঝাঁক তারকা - Jn24 News

কলকাতা চলচ্চিত্র উৎসব রাঙাবেন অমিতাভ ও শাহরুখসহ একঝাঁক তারকা

লেখক: প্রতিবেদক ঢাকা
প্রকাশ: ডিসেম্বর ১১, ২০২২

জেএন ২৪ নিউজ ডেস্ক: আর চার দিনের অপেক্ষা। আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই উৎসব মানেই যেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন ও শাহরুখ খান।

বিশেষ করে এই উৎসবের সঙ্গে আষ্টেপৃষ্টে জড়িয়ে গেছেন অমিতাভ বচ্চন। গত কয়েক বছর ধরেই তিনিই কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করছেন। তবে গত দুই বছর আসতে পারেননি করোনার কারণে। করোনার আতঙ্ক কমায় ফের কলকাতার উৎসবে আসতে চলেছেন বিগ-বি।

বরাবরের মতো এবারও অমিতাভ বচ্চন একা আসছেন না। সঙ্গে থাকবেন তার ঘরণী তথা কলকাতার মেয়ে জয়া বচ্চনও। এবারে গোটা কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব যেন অমিতাভ-ময়। তার জন্য আয়োজন করা হয়েছে বিশেষ প্রদর্শনীর।

শুধুই কি তাই? এই উৎসবের উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হবে অমিতাভ বচ্চনের ছবি ‘অভিমান’। অভিমান ছবিতে অমিতাভের বিপরীতে দেখা গিয়েছিল জয়া বচ্চনকে। এই ছবিটি পরিচালনা করেছিলেন বাঙালি পরিচালক হৃষিকেশ মুখোপাধ্যায়।

২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলবে ১৫ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত। টানা আটদিন ধরে এই চলচ্চিত্র উৎসব আয়োজিত হবে। সেখানে অমিতাভ বচ্চনের মতোই আরেক আকর্ষণ শাহরুখ খান। এর আগেও কিং খান কয়েক বার এসেছেন এই উৎসবে।

১৫ তারিখ কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান হবে নেতাজি ইনডোর স্টেডিয়ামে। সেখানে বলিউড-টলিউড থেকে আরও উপস্থিত থাকবেন রানি মুখার্জী, অরিজিৎ সিং, কুমার শানু, মহেশ ভাট ও শত্রুঘ্ন সিনহা।