1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

এবার আ.লীগ থেকে ‘স্থায়ী বহিষ্কার’ হচ্ছেন জাহাঙ্গীর আলম

  • Update Time : রবিবার, ১৪ মে, ২০২৩
  • ৬০ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: গাজীপুরের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিষ্কার করার সুপারিশ করেছেন দলটির সম্পাদকমণ্ডলীর সদস্যরা। রবিবার সম্পাদকমণ্ডলীর সভায় এমন সুপারিশ আসে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ সভা হয়। সভায় জাহাঙ্গীর আলমকে বহিষ্কারের বিষয়ে আলোচনা হয়। জাহাঙ্গীর আলমকে স্থায়ী বহিষ্কারের জন্য দাবি তুলেন আওয়ামী লীগের দুজন যুগ্ম সাধারণ সম্পাদক। তাদের সঙ্গে সভায় উপস্থিত থাকা অন্য সদস্যরা সম্মতি জানান।

সভায় উপস্থিত থাকা প্রায় পাচঁজন আওয়ামী লীগ নেতার সঙ্গে কথা বলেছে। তারা ঢাকা গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম দল থেকে স্থায়ী বহিষ্কার করার সম্পাদকমণ্ডলীর সভায় দাবি ওঠে। এ্রর জবাবে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এ বিষয়টি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে জনানো হবে। তিনি যা বলবেন তাই করা হবে। তবে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হলে দল তার প্রতি কঠোর হবে বলে জানান তিনি।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় উপস্থিতি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দিপু মণি, সাংগঠনিক সম্পাদক, আহমদ হোসেন,বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মির্জা আজম, শফিকুল আলম চৌধুরী নাদেল,সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপদপ্তর সম্পাদক সায়েম খানসহ কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, দলের সম্পাদকমণ্ডলীর সভায় জাতীয় নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল নেতাকর্মীদের সক্রিয়ভাবে মাঠে থাকার ও যে চারটি সংগঠনের সম্মেলন শেষ হয়েছে তাদের র্পূণাঙ্গ কমিটির দ্রুত ঘোষণা করার বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। মেয়র জাহাঙ্গীর আলম দলের ক্ষমা পাওয়ার পরও দলীয় শৃঙ্খলা ভঙ্গে লিপ্ত রয়েছেন। নিজের প্রার্থিতা অবৈধ হওয়ার পরও মায়ের জন্য মাঠে কাজ করছেন তিনি। এই নির্বাচনে তিনি তার ক্ষমতার প্রমাণ দিতে চান। দলীয় শৃঙ্খলা না মানায় আমরা তা স্থায়ী বহিষ্কার চাচ্ছি। আগামীতে দলের যেকোনো বৈঠকে দলের নেত্রীর কাছে বিষয়টি তুলে ধরার দাবি জানান তারা।

সম্পাদকমণ্ডলীর সভায় গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে দল থেকে স্থায়ী বহিষ্কার করার জন্য কোনো দাবি ওঠেছে কি না জানতে চাইলে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ঢাকা টাইমসকে বলেন, তাকে দল থেকে বহিস্কার করার জন্য সবাই সম্মতি দিয়েছে।

এরআগে গাজীপুর সিটি নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে বিভিন্ন বিব্রতকর বক্তব্য দেওয়ায় ক্ষুদ্ধ হয়ে আওয়ামী লীগের দায়িত্বপাপ্ত নেতারা বলেছিলেন, গাজীপুরের সাময়িক বরখাস্ত সাবেক মেয়র জাহাঙ্গীর আলম আওয়ামী লীগের কেউ না।

দীর্ঘদিন ধরে বিতর্কিত কর্মকাণ্ড করে দলকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলে আসছেন জাহাঙ্গীর। তার এই কর্মকাণ্ডের রীতিমতো আওয়ামী লীগ নেতারা ক্ষুদ্ধ। এসব কারণে ২০১৯ সালে দল থেকে বহিস্কারও হয়েছিলেন জাহাঙ্গীর আলম। এরপরে দলের কাছে ক্ষমা চেয়ে জানুয়ারি মাসে শর্তসাপেক্ষে ক্ষমাও পেয়েছিলেন তিনি। কিন্তু জাহাঙ্গীর দলের সিদ্ধান্তকে অমান্য ফের বিদ্রোহী প্রার্থী হয়ে বিব্রতকর মন্তব্য করে যাচ্ছেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক বলেন, দলের সম্পাদকমণ্ডলীর সভায় অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এরমধ্যে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী নির্বাচন করার সিদ্ধান্তে অটল থাকায় গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে দল থেকে স্থায়ী বহিষ্কার করার বিষয় নিয়েও আলোচনা হয়েছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, জাহাঙ্গীর আলমকে দল থেকে স্থায়ী বহিষ্কার করার জন্য দলের সম্পাদকণ্ডলীর সভায় দাবি তুলেছেন সম্পাদকণ্ডলীর সদস্যরা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, আজকের সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। যেসব কমিটির সম্মেলন হয়েছে এবং তাদের পূর্ণাঙ্গ কমিটি এখনো ঘোষণা করা হয়নি, সেসব সংগঠনের কমিটি দ্রুত দেওয়ার জন্য বলা হয়েছে। এছাড়া দল থেকে জাহাঙ্গীরকে স্থায়ী বহিস্কার করার জন্য দাবি করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews