1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বিসিএস নির্বাচনে ড. আরেফিন-ববী প্যানেলের নিরস্কুশ বিজ বাংলাদেশ কম্পিউটার সোসাইটির কেন্দ্রীয় ব্যবস্থাপনা মিরপুরে ঝিলপাড় বস্তির অগ্নিকাণ্ডে অল্পের জন্য সন্তানসহ প্রাণে বাঁচেন রোকসানা ফের পেঁয়াজ রপ্তানির ঘোষণা ভারতের মাত্র ত্রিশ হাজার টাকায় রোহিঙ্গাদের নাগরিক বানিয়ে দিতেন তারা এনআইডি জালিয়াতি রোধে কর্মকর্তাদের একে অন্যের কম্পিউটার ব্যবহারে নিষেধাজ্ঞা ইসির বিতাড়িত রোহিঙ্গাদের প্রতি উদারতা বোঝা হয়ে দাঁড়িয়েছে: প্রতিমন্ত্রী মির্জা আব্বাস সব মামলায় জামিন পেলেন ‘দরবেশ বাবা’দের প্রতারকের পাল্লায় পড়ে খুইয়েছেন ২৫ লাখ টাকা মালিবাগে দশতলা ভবন থেকে পড়ে পুলিশ কর্মকর্তার বাসার গৃহকর্মীর মৃত্যু কক্সবাজারের রামু গুচ্ছগ্রামে ১৮ কেজি গাঁজাসহ দুইজন মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-(১৫)

ইসরায়েলি বসতি স্থাপনকারীদের ওপর নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে কানাডা

  • Update Time : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪০ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: অধিকৃত পশ্চিম তীরে ‘চরমপন্থী’ ইসরায়েলি বসতি স্থাপনকারীদের ওপর নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা করছে কানাডা। এই অঞ্চলে সহিংসতায় জড়িত থাকার অভিযোগে চার ইসরায়েলির বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞার একদিন পরে এই ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। খবর রয়টার্সের।

শুক্রবার অন্টারিওর ওয়াটারলুতে এক সংবাদ সম্মেলনে ট্রুডো বলেন, ‘পশ্চিম তীরে সহিংসতা একেবারেই অগ্রহণযোগ্য এবং এই অঞ্চলের শান্তি, স্থিতিশীলতা এবং দুই রাষ্ট্রীয় সমাধানের পথকে ঝুঁকির মধ্যে ফেলেছে যেটি একেবারে অপরিহার্য।’

ট্রুডো আরও বলেন, ‘পশ্চিম তীরে চরমপন্থী সহিংসতা বা বসতি স্থাপনকারীদের সহিংসতা বন্ধে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কীভাবে পদক্ষেপ নেওয়া যায়, তা আমরা বিবেচনা করছি।’

প্রসঙ্গত, ১৯৬৭ সালের মধ্যপ্রাচ্য যুদ্ধের পর থেকে জর্ডান নদীর পশ্চিম তীর দখল করেছে ইসরায়েল, যা ফিলিস্তিনিরা একটি স্বাধীন রাষ্ট্রের মূল হিসাবে চায়। সেখানে ইহুদিরা ব্যপক বসতি তৈরি করেছে যা বেশিরভাগ দেশ অবৈধ বলে মনে করে। তবে ইসরায়েল এর বিরোধিতা করে এবং জমির সাথে ঐতিহাসিক ও বাইবেলের সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করে।

কয়েক দশক ধরে এই অঞ্চলে ব্যাপক অস্থিরতা দেখা গেছে। প্রায়ই ফিলিস্তিনিদের ওপর আক্রমণ চালিয়ে আসছে ইসরায়েলি বসতি স্থাপনকারীরা। গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের আক্রমণে এবং গাজায় ইসরায়েলি বাহিনীর অভিযান শুরু করার পর থেকে সেখানে সংঘর্ষের তীব্রতা আরও বেড়েছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গত ৭ অক্টোবর থেকে পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনী এবং বসতি স্থাপনকারীদের হামলায় প্রায় ৩৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে, এছাড়াও ৩ হাজার ১০০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews