1. admin@jn24news.com : admin :
  2. mail.bizindex@gmail.com : newsroom :
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন

আওয়ামী লীগের কাজই হচ্ছে সংঘাত, হামলা, মামলা করা: মির্জা ফখরুল

  • Update Time : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ৬৯ Time View

জেএন ২৪ নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের কাজই হচ্ছে সংঘাত সৃষ্টি করা। তিনি বলেন, আমাদের ওপর হামলা চালায় আবার আমাদের নামেই মামলা করে।

বৃহস্পতিবার বিকালে গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গতকাল চট্টগামে তারুণ্যের সমাবেশে আসা ও যাওয়ার সময় যুবদলের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। আমাদের কয়েকজন নেতাদের আটক করেছে পুলিশ। কী একটা অবস্থা, আমাদের ওপর হামলা করে আবার আমাদের নামেই মামলা করে।

তিনি অভিযোগ করে বলেন, পুরনো মামলাগুলো আবার স্ট্রে করা হচ্ছে, তড়িঘড়ি করে মামলার রায়গুলো দিতে চেষ্টা করে যাচ্ছে সরকার। এ সরকারের মূল উদ্দেশ্য হচ্ছে, বিএনপিকে মাঠে নামতে না দেয়া, মাঠ ছাড়া করার। আগের মতো একতরফা নির্বাচন করে ক্ষমতা থেকে যাওয়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সরকার।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের কাজই হচ্ছে সংঘাত সৃষ্টি করা, সংঘাত সৃষ্টি করে আমাদের নামে মামলা দেবে। আমাদের নেতাকর্মীদের আটক ও গ্রেপ্তার করে দমনের লক্ষ্য এই সরকারের।

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের নরসিংদী বাড়িতে সন্ত্রাসী হামলা, আগুনের দেয়ার ঘটনার তীব্র নিন্দা জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সম্প্রতি বিএনপির নেতা-কর্মীদের ওপরে সরকারের জুলুম নির্যাতন বিভিন্ন কৌশল বেড়েই চলেছে। নির্বাচন যত ঘনিয়ে আসছে ততই বিএনপিকে রাজনীতির মাঠ থেকে সরিয়ে দেওয়ার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী ও বিচার বিভাগকে ব্যবহার করে খুন, হত্যা, মিথ্যা মামলা, উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে মিথ্যা মামলায় নাম ভূক্ত নেতা-কর্মীদের কারাগারে প্রেরণ করা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, অতি সম্প্রতি এই ধরনের এক ভয়ংকর চক্রান্ত মূলক হত্যাকাণ্ড ঘটিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব এবং নরসিংদী জেলার আহবায়ক ও সাবেক সংসদ সদস্য খায়রুল কবির খোকনকে এবং তার সহধর্মিনী এবং ৯০এর ছাত্র গণঅভূত্থানের অন্যতম ছাত্রনেতা বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য মিসেস শিরীন সুলতানাসহ নরসিংদীর প্রায় ৫০ জন ছাত্রনেতা, যুবনেতা ও বিএনপি নেতার বিরুদ্ধে একটি মিথ্যা হত্যা মামলা দেওয়া হয়েছে। শুধু তাই নয় চক্রান্ত মূলকভাবে খোকনের নরসিংদীর বাসভবন ও বিএনপি কার্যালয়ে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়েছে। এই ঘটনা কোনো সাধারণ ঘটনা নয়। সরকারের আইন শৃঙ্খলা বাহিনীর প্রত্যক্ষ যোগসাজসে এবং সমর্থনে কিছু সন্ত্রাসীদের দিয়ে এই হত্যাকাণ্ড ও পরবর্তীতে অগ্নিসংযোগ ঘটানো হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ষড়যন্ত্রের অংশ হিসেবে খোকন, তার স্ত্রী ও ছাত্রদল ও বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রদান করা হয়েছে। মূল লক্ষ্য হচ্ছে নরসিংদী হতে বিএনপিকে নিমূল করা এবং খোকনের ন্যায় একজন ভদ্র, সজ্জন রাজনীতিবিদকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়া।

তিনি বলেন, সরকারের মদদে সন্ত্রাসীরা জঘন্য হত্যা রক্তের হলি খেলায় মেতে উঠে যারা নেতৃত্ব দিয়ে আসছে তাদের বিরুদ্ধে কেন কোনো মামলা এখন পর্যন্ত হয় নাই। এই সব আওয়ামী সন্ত্রাসী কর্তৃক সস্ত্রীক খায়রুল কবির খোকনসহ বিএনপির অধিকাংশ নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক মামলা দিয়ে চলমান সময়ের সরকার বিরোধী আন্দোলনকে প্রতিহত করার হীন প্রচেষ্টার অংশ।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজজামান দুদু, উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews